বিশ্বে একদিনে আক্রান্ত ২ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ

   
প্রকাশিত: ৮:৩৭ পূর্বাহ্ণ, ১৩ আগস্ট ২০২০

বিশ্বজুড়ে চলছে প্রাণঘাতী করোনাভাইরাসের মরণখেলা। প্রতিদিন লাখ লাখ মানুষ ঝুঁকে পড়ছে এই বিশ্ব মহামারির মরণ জালে। প্রাণঘাতী এই ভাইরাসে পুরো বিশ্বে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৫ হাজার ৫৯৩ জন, একই সময়ে প্রাণ হারিয়েছে ৬ হাজার ৮২২ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৫০ হাজারের বেশি। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এর তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৭ লাখ ৫১ হাজার ৫৪৮ জন। আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭ লাখ ৮৫ হাজার ৮৭১ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩৬ লাখ ৮১ হাজার ৮৭৫ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫৩ লাখ ৫৯ হাজার ৭০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ১১৯ জনের। মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার ২৬৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৭০ হাজার ৪৭৪ জন।

তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৫৩ হাজার ৯২৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯২ হাজার ৫২২ জন। এছাড়া ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার ৭০৬ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৩ হাজার ৭৯৮ জন। এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় ৪৭ হাজার ১৩৮ জনের মৃত্যু ও ২৩ লাখ ৯৫ হাজার ৪৭১ জন আক্রান্ত হয়েছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: