বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত পৌনে দু’লাখ মানুষ

   
প্রকাশিত: ৮:৪১ পূর্বাহ্ণ, ৭ জুলাই ২০২০

চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনা ভাইরাস বিশ্বব্যাপী ভয়াবহ তাণ্ডব চালিয়ে যাচ্ছে। বিশ্বব্যাপী করোনা শনাক্ত মানুষের সংখ্যা ১ কোটি ১৭ লাখ ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার। বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসে নতুন করে প্রাণ দিয়েছে আরও ৪ হাজার জন। ফলে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৪০ হাজারের বেশি। অপরদিকে একদিনে নতুন সংক্রমিত হয়েছে পৌনে দু’লাখ মানুষ।

গতকাল সোমবার (৭ জুলাই) সাড়ে ৩০০ মৃত্যুতে যুক্তরাষ্ট্রে প্রাণহানি ১ লাখ ৩৩ হাজার ছুঁইছুঁই। নতুন ৫০ হাজার সংক্রমণে আক্রান্ত ৩০ লাখের বেশি। এদিন সর্বোচ্চ মৃত্যু দেখেছে ব্রাজিল। মারা গেছেন ৭শ’ মানুষ। দেশটিতে মোট মৃত্যু সাড়ে ৬৫ হাজারের বেশি। আক্রান্ত সোয়া ১৬ লাখ। এদিকে প্রায় ৫০০ প্রাণহানির পর ভারতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২০ হাজার। সংক্রমিত সোয়া সাত লাখ। এখন পর্যন্ত ৩১ হাজারের মতো মৃত্যু হয়েছে মেক্সিকোতে। আক্রান্ত ২ লাখ ৫৬ হাজার। লাতিন ও মধ্য আমেরিকায় মৃত্যু ক্রমশ বাড়লেও, ইউরোপের সবগুলো দেশে প্রাণহানি নেমে এসেছে শূণ্যের কাছাকাছিতে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: