বিশ্বে একদিনে ৫ হাজার মৃত্যু, শনাক্ত ৩ লাখ

   
প্রকাশিত: ৮:২৫ পূর্বাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০২০

ছবি: ইন্টারনেট

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজারের বেশি মানুষ মৃত্যুবরণ করেছে। একই সময়ে নতুন করে আরও ৩ লাখ ১৪ হাজার ২৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন প্রায় তিন লাখ মানুষ। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬ লাখ ৯১ হাজার ২৩২ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৫৬ হাজার ৩৯৬ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ২৩ লাখ ৩৩ হাজার ৮০৯ জন।

শনিবার দিনের সর্বোচ্চ সংক্রমণ এবং মৃত্যু দেখেছে ভারত। ২৪ ঘণ্টার ব্যবধানে মারা গেছে সাড়ে ১১শ’ মানুষ। কোভিড নাইনটিন শনাক্ত হয়েছে ৯২ হাজারের বেশি মানুষের শরীরে। দেশটিতে মোট প্রাণহানি প্রায় ৮৭ হাজার। একদিনে দ্বিতীয় সর্বোচ্চ, ৭শ’ মানুষের মৃত্যু দেখেছে ব্রাজিল। করোনায় এ যাবতকালে সবচে বেশি আক্রান্ত এবং মৃত্যু দেখা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টা মারা গেছে সাড়ে ৬শ’র বেশি মানুষ। এ নিয়ে বিশ্বে করোনায় মোট প্রাণহানি ৯ লাখ ৬১ হাজারের কাছাকাছি। আর শনাক্ত ৩ কোটি ৯ লাখের বেশি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: