প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

বিশ্বে করোনায় শনাক্ত ২ কোটি ১০ লাখ ছাড়াল

   
প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, ১৫ আগস্ট ২০২০

Ydh:

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। বিশ্বে চলমান মহামারি করোনা ভাইরাসের শনাক্ত দুই কোটি সাড়ে ১০ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে সাত লাখ ৫৮ হাজার। সুস্থ হয়েছে এক কোটি ৩৯ লাখ ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রে শনাক্ত ৫৪ লাখের বেশি। দেশটিতে মোট মৃত এক লাখ ৭০ হাজারের বেশি। ফ্লোরিডা, টেক্সাস, ক্যালিফোর্নিয়া ও অ্যারিজোনায় করোনা শনাক্ত ও মৃতের হার কিছুটা কমে এসেছে বলে জানান দেশটির করোনা টাস্ক ফোর্সের প্রধান অ্যান্থনি ফাউসি। এ পরিস্থিতি দেশের অন্য অঙ্গরাজ্যগুলোতে নয় বলে সতর্ক করেছেন তিনি।

যুক্তরাষ্ট্রে পর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩২ লাখ ২৯ হাজার ৬২১ জন। এবং এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৫৬৪ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৫৯ হাজার ৬১৩ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে দেশটি। এখন পর্যন্ত মারা গেছেন ৪৮ হাজার ১৪৪ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৯ লাখ ৭ হাজার ৭৫৮ জন। আর মৃতের সংখ্যা ১৫ হাজার ৩৮৪ জন। মেক্সিকো এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৫ হাজার ২৯৩ জন। আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫ হাজার ৭৫১ জন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: