প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সাইফুল ইসলাম

ঝালকাঠি প্রতিনিধি

বিশ্ব নবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে রাজাপুরে বিক্ষোভ মিছিল

   
প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ, ৩০ অক্টোবর ২০২০

ফ্রান্সে বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ও তাদের সকল পণ্য নিষিদ্ধের দাবিতে ঝালকাঠির রাজাপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ রাজাপুর উপজেলা শাখা। শুত্রুবার (৩০ অক্টোবর) বিকেলে উপজেলা শহরের বাইপাস মোড়ে বক্তিতার মাধ্যমে প্রতিবাদী অনুষ্ঠান শুরু করে হাজার হাজার নবী প্রেমিক মুসলিমের অংশগ্রহনে একটি বিশাল মিছিল শহরের প্রদান প্রদান প্রদক্ষিণ করে বাইপাস মোড়ে এসে জমায়েত হয়।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ রাজাপুর উপজেলা শাখা সভাপতি মুফতি আছাদুজ্জামন এর সভাপতিত্বে সাধারন সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম আকন এর সঞ্চালনায় এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তারা ফ্রান্সে মহানবী (সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের তীব্র নিন্দা প্রকাশ করে অবিলম্বে ফ্রান্স সরকারকে প্রকাশ্যে মুসলমাদের কাছে ক্ষমা চাওয়া এবং বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাবনার মাধ্যমে ফ্রান্সের ধৃষ্টতার জন্য ক্ষমা চাওয়া ও রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পন্য বয়কট করার আহ্বান করেন।

এ সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ রাজাপুর উপজেলা সিনিয়র সহ সভাপতি কারী মুহাঃ বেলায়েত হোসেন,সহ সভাপতি কারী তাওহীদুল ইসলাম,মাওলানা আল আমিন দোহারী, সহ রাজাপুর উপজলার সকল শীর্ষ ওলামা মাশায়েখ গন।স্থানীয় ওলামায়ে কেরামগনের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা হেদয়তুল্লাহ ফয়জী,মাওলানা মুফতি গিয়াস, মুফতি মোস্তাফা বিন কবির,হাফেজ মাইনুল ইসলাম,কারী ইব্রাহীম আল হাদী, মাওলানা আলী আকবর সাইফী, মাওলানা জয়নাল আবেদীন মাওলানা মিজানুর রহমান, হাফেজ মাওলানা বায়জিদ হোসেন, কারী মুহাঃ ইব্রাহীম খলিল,মাওলানা আল আমিন, হাফেজ মুহাঃ আরিফ বিল্লাহ প্রমুখ। ফ্রান্সের প্রধানমন্ত্রীর দেওয়া ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য প্রত্যাহার করে বিশ্ববাসীর কাছে ক্ষমা প্রার্থনা না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা। বাইপাস এসে বিক্ষোভ মিছিলের শেষে ফ্রান্সের জাতীয় পতাকা এবং ফ্রান্স সরকারের কুশলিকা পূড়িয়ে দেয়ার মধ্য সমাপ্তি ঘোষনা করা হয়।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: