প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিসিবি থেকে পদ হারাচ্ছেন আকরাম খান!

   
প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, ১৭ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের পরিচালকের পদ থেকে সরিয়ে দেয়া হতে পারে আকরাম খানকে। সাবেক এই অধিনায়কের পদে দায়িত্ব পেতে পারেন বর্তমানে হাই পারফরম্যান্স বিভাগের দায়িত্বে থাকা নাইমুর রহমান দুর্জয়। বিসিবির একটি সূত্র দেশের এক ক্রিকেটীয় গণমাধ্যমকে এমনটা নিশ্চিত করেছেন।

মূলত জাতীয় দলের দলের সাফল্যের হার কমে যাওয়ার কারণেই বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগে পরিবর্তন আনতে যাচ্ছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ইতোমধ্যেই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর সঙ্গে এনিয়ে আলাপ করেছেন পাপন। জিম্বাবুয়ে সিরিজের পরই এমন রদবদল আনতে পারে বিসিবি। সম্প্রতি বিশ্বকাপ জিতেছে বাংলাদেশের যুব দল। যুব দলের এমন সাফল্যের পেছনে বড় রকমের অবদান আছে বিসিবির ক্রিকেট উন্নয়ন কমিটির। এই কমিটির প্রধান হিসেবে আছেন সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন।

যুব দলের বিশ্বকাপ অর্জনে সুজনের ভূমিকা ইতোমধ্যেই প্রশংসা পেয়েছে ক্রিকেট পাড়ায়। যুব দলকে নিজ দেশসহ ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মাটিতে মিলিয়ে ৩০টি ম্যাচ খেলিয়েছে বিসিবির ক্রিকেট উন্নয়ন কমিটি। যেখানে ১৮টি ম্যাচে জিতেছে তারা। দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ জয়ের নেপথ্যে এটি একটি বিশাল উদ্যোগ ছিল, বলাই বাহুল্য। যুব দলের পারফরম্যান্সের বড় ধরনের কৃতিত্ব পাচ্ছে বিসিবির ক্রিকেট উন্নয়ন কমিটি। একইসঙ্গে বিশ্বকাপ থেকে জাতীয় দলের বেহাল পারফরম্যান্সের কারণে সমালোচিত হচ্ছে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ। এদিকে আরও কিছু জায়গায় পরিবর্তন আনতে পারে বিসিবি। বিসিবির সুযোগ-সুবিধা প্রণয়ন কমিটির পরিচালক লোকমান হোসেন ভুঁইয়া বর্তমানে কারাগারে থাকায় তাঁর জায়গায় সৈয়দ আশিকুল ইসলাম টিটু অথবা শফিউল ইসলাম চৌধুরী নাদেলকে বসানোর চিন্তাভাবনা করছে বিসিবি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: