প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ আসাদুজ্জামান

বরগুনা প্রতিনিধি

বৃষ্টিতে অচল হয়ে পড়েছে বরগুনা জেলা

   
প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, ২২ অক্টোবর ২০২০

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে বুধবার (২১ অক্টোবর) সকাল থেকে আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) বেলা ১টা পর্যন্ত চলমান প্রবল ভারী বর্ষনে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। একটানা ভারী বর্ষন অব্যাহত থাকায় শহর ও গ্রামের নিন্মাঞ্চলে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।বরগুনা পৌরসভার চরকলোনী, কলেজ ব্রাঞ্চ, কলেজ সড়ক, আমতলা পাড়,ব্যাংকলোনী,বাজার সড়ক, গোলাম সরোযার সড়ক,বেতাগী পৌরসভার, উত্তর বেতাগী, বেড়ীবাঁধ সড়ক সড়ক, পাথরঘাটা পৌরসভায়,রাসেল স্কোয়ার, ট্যাংরা সড়ক, আমতলী পৌরসভার খোন্তাকাটা সড়ক বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে জনদূর্ভোগে চলাচল ভোগান্তির সৃষ্টি হচ্ছে। এছাড়া বরগুনা শহরের বেড়ীবাঁধের বাহিরে অবস্হিত বস্তী,আবাসন,আশ্রয়নের পানি নিষ্কাসনের ব্যবস্হা না বসতঃ ঘরেও জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

জেলার ৪টি পৌরসভায় ড্রেনেজ ব্যাবস্হার সমস্যায় জোয়ার বা বৃষ্টির পানিতে সৃষ্টি জলাবদ্ধতা ভোগান্তি পোহাতে হচ্ছে পৌরবাসীদের। গ্রাম অঞ্চলে বর্ষার পানিতে অনেক বসতঃবাড়ী প্লাবিত হচ্ছে। বরগুনার ঢলুয়া ইউনিয়নের, লতাকাটা,মোল্লার হোড়া, বালিয়াতলী ইউনিয়নের চরপাড়া,পরীরখাল, বালিয়াতলী, নলটোন ইউনিয়নের, নিশানবাড়িয়া, নলটোনা, সোনাতলা,বেতাগী উপজেলার, ছোট ঝোপখালী, কালিকাবাড়ী, কেওয়াবুনিয়া, বামনা উপজেলার, শফিপুর, অযোধ্যা, রামনা, পাথরঘাটা উপজেলার রুহিতা, পদ্মা, কালমেঘা, কাঠালতলী আমতলী ও তালতলী উপজেলায় শতাধিক নীচু বসত বাড়ীতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তথ্যমতে বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬ টা পর্যন্ত ১৫৫ মিঃ মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিকে বুধবার সকাল থেকে পাথরঘাটা উপজেলা এবং আজ বৃহস্পতিবার ভোর থেকে বরগুনা সদর উপজেলায় ও পৌরসভায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে জনজীবন বিপর্যায়ে হয়ে পড়ছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: