বেতনস্কেল পরিবর্তনের দাবিতে স্বাস্থ্যকর্মীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

   
প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

বেতন স্কেল পরিবর্তনের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় মাঠ পর্যায়ে কর্মরত তিন পদের স্বাস্থ্যকর্মীরা। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল থেকে বাংলাদেশ হেলথ এ্যসিস্ট্যান্ট এ্যাসোসিয়েশন এর ব্যানারে তারা এ কর্মবিরতি শুরু করেন। এ কর্মবিরতিতে অংশ নিয়েছেন দেশের ২৬ হাজার স্বাস্থকর্মী।

আর দাবি মানা না হলে, এ কর্মবিরতি অনির্দিষ্টকালের জন্য চলবে বলে জানান সংগঠনটির ইন্দুরকানী উপজেলা শাখার সভাপতি নাসরিন আক্তার।

তিনি অভিযোগ করেন, ১৯৯৮ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ২০১৮ সালে তৎকালীন স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা এবং ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি দেয়ার পরও মাঠ পর্যায়ে কর্মরত স্বাস্থ্য কর্মীদের বেতন স্কেল পরিবর্তনের জন্য কোন প্রজ্ঞাপন জারি করা হয়নি।

এমনকি দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের দ্বারা পরিচালিত কোন ভ্যাকসিন প্রদান কর্মসূচিতে অংশ নিবেন না এবং আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হওয়া হাম রুবেলা ভ্যাকসিন প্রদান কর্মসূচি বর্জনেরও ঘোষণা দিয়েছেন তারা।

বর্তমানে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীরা ১৬ তম গ্রেডে তাদের বেতন পাচ্ছে। স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীরা যথাক্রমে ১১, ১২ এবং ১৩ গ্রেডে বেতন প্রাপ্তির দাবি করছেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: