প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

‘বেরিয়ে যাও’ বলে ইসরাইলি নিরাপত্তা রক্ষীদের ধমক ফরাসী প্রেসিডেন্টের

   
প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, ২৪ জানুয়ারি ২০২০

ইসরাইলি নিরাপত্তা রক্ষীদের ধমক দিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। পুরনো জেরুজালেমের একটি গির্জায় প্রবেশের সময় ইহুদিবাদী সৈন্যদের আচরণে ক্ষিপ্ত হয়ে ওঠেন প্রেসিডেন্ট। এ সময় তাদের ‘বেরিয়ে যাও’ বলে ধমক দেন তিনি। গতকাল বুধবার জেরুজালেমের সেইন্ট অ্যান চার্চে ফরাসী প্রেসিডেন্ট ও তার সফরসঙ্গীদের প্রবেশের সময় এ ঘটনা ঘটে বলে জানায় একটি গণমাধ্যম।

তবে ম্যাক্রোঁ ও তার প্রতিনিধিরা গির্জাটিতে প্রবেশের সময় ইসরাইলি পুলিশ ও স্থানীয় নিরাপত্তা রক্ষীরা সফরকারীদের অগ্রবর্তী দলকে ধাক্কা দিয়ে সরিয়ে নিজেরাই গির্জায় আগে প্রবেশের চেষ্টা করে। এতে ফ্রান্সের প্রেসিডেন্ট ক্ষেপে যান বলে জানায় ফরাসী গণমাধ্যমগুলো। এ সময় ইসরাইলি নিরাপত্তা রক্ষীদের উদ্দেশ্যে উত্তেজিত ম্যাক্রোঁ বলেন, ‘সবাই নিয়মগুলো জানে। আমার সামনে আপনারা যা করেছেন, তা আমি পছন্দ করিনি।’

উত্তেজিত হয়ে প্রেসিডেন্ট বলেন, ‘বেরিয়ে যাও… বের হও।’ ভিডিওতে ক্ষিপ্ত ফরাসী প্রেসিডেন্টকে এমনটাই বলতে শোনা গেছে। ম্যাক্রোঁ বলেন, শতকের পর শতক যে নিয়ম চলছে, আমার বেলায় তার ব্যতিক্রম হবে না বলে দিচ্ছি। ঠিক আছে? সুতরাং সবাই, নিয়মের প্রতি শ্রদ্ধাশীল হন। ঘটনার বিবৃতি দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথাও বলেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট। তিনি বলেন, নিরাপত্তা দলগুলোর মধ্যে সাময়িক উত্তেজনা দেখা দিয়েছিল, আমি সেটি ঠিক করার চেষ্টা করেছি।

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: