প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সাইফুল ইসলাম

ঝালকাঠি প্রতিনিধি

বৌভাতের খাবার খেয়ে হাসপাতালে ২০০ অতিথি

   
প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২০

ঝালকাঠির নলছিটিতে বিয়ের অনুষ্ঠানের খাবার খেয়ে দুই শতাধিক লোক অসুস্থ হয়ে পড়েছে। রবিবার (১৮ জানুয়ারি) দুপুরে উপজেলার প্রতাপ গ্রামে এ ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় তাদের ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, খাবারে বিষক্রিয়ার কারনে অসুস্থরা বেশিরভাগ ডায়েরিয়ায় আক্রান্ত হয়েছেন।

অসুস্থদের স্বজনরা জানায়, রবিবার দুপুরে প্রতাপ গ্রামে ব্যবসায়ী নজরুল ইসলামের বাড়িতে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে আমন্ত্রিত অতিথি ছিলেন ২৫০ জন। দুপুরে খাবার খেয়ে সকলেই অসুস্থ হয়ে পড়েনে। বিকেল থেকে তারা ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি হয়। প্রত্যেকেরই বমি ও পাতলা পায়খানা হচ্ছে। অনেকে বমি করতে করতে জ্ঞান হারিয়ে ফেলেছেন। খাবার খেয়ে অসুস্থ রিমির মা খাদিজা বেগম বলেন, দুপুরে আমার স্বামী ও মেয়ে বিয়ে বাড়িতে খাবার খায়। পরে বাসায় গিয়ে তারা অসুস্থ হয়ে পড়ে। অতিরিক্ত বমি ও পেটে ব্যাথা করলে, তাদের হাসপাতালে নিয়ে আসি। এখানে এসে দেখি দুই শতাধিক মানুষের একই সমস্যা হয়েছে।

বরের বোন সারমিন আক্তার বলেন, আমার পরিবারের সকলেই খাবার খেয়ে অসুস্থ হয়েছে। খাবার রান্নায় কোন সমস্যা হওয়ায়, সকলের এই অবস্থা হয়েছে। তবে বর আমার ভাই নজরুল ও তার স্ত্রী খাবার না খাওয়ায় সুস্থ আছেন। এ বিষয়ে ঝালকাঠি সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক সিয়াম আহসান বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারনে কমপক্ষে ত্রিশজন হাসপাতালে ভর্তি হয়েছে, বেশ কয়েকজন প্রাথমিক চিকিৎসা নিয়েছে। তাদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। অনেকের অবস্থা গুরুতর। তাদের সার্বক্ষণিক পর্যবেক্ষনে রাখা হয়েছে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: