প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বৌ রেখে বাড়িতে ফিরল বর, শাশুরি গুনলো জরিমানা!

   
প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০২০

আব্দুল ওয়াদুদ, (বগুড়া) থেকে: বগুড়ার শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়নের শাবরুল গ্রামে বাল্য বিয়ের এক পর বৌভাত অনুষ্ঠানে অভিযান চালিয়ে ৫ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪ সেপ্টম্বর) বিকেলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশিক খান এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশিক খান জানান, এক মাস আগে শাবরুল গ্রামে রিমা খাতুন (১৫) নামে এক অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে আব্দুর করিম (২৫) নামে এক যুবকের বিয়ে করে। বৃহস্পতিবার আব্দুর রহিম বৌ আনতে গেলে সেখানে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বৌ রেখে বর আব্দুর রহমিকে বাড়িতে ফিরতে হয়। এবং দোষ স্বীকার করায় মেয়ের মা চায়না বেগমকে (৪৫) বাল্য বিবাহে সহযোগীতার অপরাধে বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে ছেলের বাড়িতে পাঠাবে না মর্মে মুচলেকা দেন মেয়ের মা।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: