সাকিব আব্দুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট

ব্যাটে ভয়ংকর, বলে বিধ্বংসী, অধিনায়কত্বে দুর্দান্ত; রাসেলের হাতেই উঠল ট্রফি

   
প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, ১৭ জানুয়ারি ২০২০

বঙ্গবন্ধু বিপিএলের ট্রফিটা শেষ পর্যন্ত রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেলের হাতেই উঠল। রাসেলের পারফরম্যান্সও ছিল দুর্দান্ত। কোয়ালিফায়ারে হঠাৎ করে এক টর্নেডো ইনিংস খেলে দলকে ফাইনালে তুলেছেন। ফাইনালে শেষদিকে এক ঝড়ো ২৭ রানের ইনিংস খেলে দলকে এনে দিয়েছেন লড়ার মতো সংগ্রহ, তারপর আবার বল হাতে তুলে নিয়েছেন ইয়র্কারে গুরুত্বপূর্ণ দুই উইকেট। খুলনাও ১৭১ তাড়া করতে নেমে গুটিয়ে গেছে ১৪৯ রানে। অবশ্যই বলা যায় বিপিএলের ট্রফি সেরা দলের হাতেই উঠেছে।

এর আগে, ১৭ ওভার শেষেও রাজশাহীর রান কেবল ১১৬। ১৮ তম ওভার শেষে তা দাঁড়াল ১৩৮ এ। ঝড় তুললেন মোহাম্মদ নওয়াজ। এরপর নিজের রুদ্রমূর্তি দেখালেন আন্দ্রে রাসেল। রাসেল ও নওয়াজের যুগলবন্দি তাণ্ডবে ২০ ওভার শেষে রাজশাহীর রান দাঁড়াল ১৭১ রানে। নওয়াজ করেছেন ২০ বলে ৪১ রান এবং আন্দ্রে রাসেল করেছেন ১৫ বলে ২৭ রান।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই আফিফের উইকেট হারিয়ে ধাক্কা খায় রাজশাহী। প্রথম ছয় ওভারে রাজশাহী তুলেছিল মাত্র ৪৩ রান। সেখান থেকে ইরফান শুক্কুরের ঝড়ো ফিফটিতে ঘুরে দাঁড়ায় দলটি। তবে পরপর লিটন, ইরফান ও শোয়েব মালিক ফিরে গেলে আবার শ্লথ হয়ে পড়ে রাজশাহীর রানের গতি। সেখান থেকে দলকে লড়ার মতো স্কোর এনে দেন রাসেল ও নওয়াজ।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: