ব্যারিস্টার সুমনের পদত্যাগপত্র গ্রহণ করল আইন মন্ত্রণালয়

   
প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, ২৫ মার্চ ২০২০

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের পদত্যাগপত্র গ্রহণ করেছে আইন মন্ত্রণালয়। বুধবার (২৫ মার্চ) আইন মন্ত্রণালয় কর্তৃক এক বিজ্ঞপ্তিতে এই পদত্যাগপত্র গ্রহণের তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, উপযুক্ত বিষয় ও সুত্রের প্রেক্ষিতে নির্দেশিত হয়ে জানাচ্ছি যে, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এর চীপ প্রসিকিউটর কার্যালয় কতৃক প্রসিকিউটর জনাব সৈয়দ সায়েদুল হক ( সহকারী অ্যার্টনি জেনারেল পদমর্যাদা) এর দাখিলকৃত পদত্যাগপত্রের প্রেক্ষিতে অত্র মন্ত্রণালয়ে বিগত ১২-১১-২০১২ খ্রিঃ তারিখের সলিঃ/ জিপি-পিপি/ আঃ ট্রাঃ-০২/২০১০-১৮৯ নং স্মারকমুলে তার প্রসিকিউটর পদে নিয়োগ আদেশ বাতিল পূর্বক তার পদত্যাগপত্র সরকার কর্তৃক গৃহীত হয়েছে।

এছাড়া এমতাবস্থায় জনাব সৈয়দ সায়েদুল হককে (সহকারী অ্যার্টনি জেনারেল পদমর্যাদার) প্রসিকিউটর এর পদ হতে এতদ্বারা অব্যাহতি প্রদান করা হলো।

এর আগে, গত ১৩ ফেব্রুয়ারি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে অব্যাহতি চেয়ে চিফ প্রসিকিউটরের কাছে পদত্যাগপত্র জমা দেন।

ওই পদত্যাগপত্রে সুমন লিখেছিলেন, ২০১২ সালের ১৩ নভেম্বর আমি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর হিসেবে যোগদান করি। যোগদানের পর থেকে বিভিন্ন মামলা অত্যন্ত নিষ্ঠার সঙ্গে পরিচালনা করেছি। ইদানীং বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবামূলক কাজে নিবিড়ভাবে জড়িত হয়ে যাওয়ার কারণে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মতো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে সম্পূর্ণ নিষ্ঠার সঙ্গে সময় দিতে পারছি না।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: