ডিনস কমিটির সভা

ভর্তি পরীক্ষায় আর থাকছে না ঢাবির ‘ঘ’ ইউনিট

   
প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, ৮ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ভর্তি পরীক্ষায় জালিয়াতি এড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটে আগামী বছর থেকে ভর্তি পরীক্ষা হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আজ রোববার (৮ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান।

তিনি বলেন, এবার আগের নিয়মেই পরীক্ষা হচ্ছে। এর পরের শিক্ষাবর্ষ থেকে তিনটি ভর্তি পরীক্ষা হবে। সেক্ষেত্রে ঘ ও চ-ইউনিটের পরীক্ষা বাতিল হয়ে হবে খ-ইউনিটের সঙ্গে। এখান থেকে শিক্ষার্থী বিভাগ বণ্টন হবে। বিজ্ঞান থেকে কেউ চাইলে কলা বা সামাজিক বিজ্ঞানে যেতে পারবে।

এ বিষয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, আগামী বছর থেকে ঘ ইউনিটে ভর্তি পরীক্ষা না নেওয়ার বিষয়ে সভায় সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষা না হলেও যেহেতু খ-ইউনিটে পরীক্ষা হবে, তাই এই ইউনিটের নাম পরিবর্তন করে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ লেখার সুপারিশ করা হয়েছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: