প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

‘ভারতের ১৫ কোটি মুসলমান ১০০ কোটি মানুষকে শাসন করার শক্তি রাখে’

   
প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০২০

ভারতে মুসলমানদের সংখ্যা মাত্র ১৫ কোটির মতো, তবে তারা সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায়ের ১০০ কোটি মানুষকে শাসন করার শক্তি রাখে বলে মন্তব্য করেছেন দেশটির অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন দলের নেতা ওয়ারিস পাঠান। সম্প্রতি কর্নাটকের গুলবার্গা নামক এলাকায় একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এই মন্তব্য করেন তিনি।

ভারতের বিতর্কিত সংশোধিত নতুন নাগরিকত্ব আইন নিয়ে নারীরা বিভিন্ন জায়গায় আন্দোলন করছেন সেই বিষয়েরও উল্লেখ করেছেন তিনি। তাদের স্ত্রী সিংহদের সঙ্গে তুলনা করে ওয়ারিস পাঠান বলেন, তারাই আন্দোলন পুরো দেশে ছড়িয়ে দিয়েছেন। কিন্তু যখন পুরো সম্প্রদায় একত্রিত হবে, তখন তা আরো ছড়িয়ে যাবে।

ওয়ারিস পাঠান বলেন, কেউ কেউ আমাদের বলছেন কেন নারীদের সামনে এগিয়ে দিয়েছে আমরা। আমি তাদের বলতে চাই, শুধুমাত্র সিংহীদের বেরিয়ে আসতে দেখেই আপনাদের ঘাম ঝরছে। তাহলে আপনারা চিন্তা করুন আমরা সবাই যদি একসঙ্গে রাস্তায় বেরিয়ে আসি তাহলে কী হবে। আমরা শুধুমাত্র ১৫ কোটি। কিন্তু, আমাদের শক্তি এদেশের ১০০ কোটি সংখ্যাগরিষ্ঠ জনগণের থেকে অনেক বেশি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: