ভারতে করোনার ভয়াবহতার নতুন রেকর্ড

   
প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, ১১ জুলাই ২০২০

পার্শ্ববর্তী দেশ ভারতে যেন কোনোভাবেই কমছে না প্রাণঘাতী করোনার ভয়াবহতা। প্রতিদিন নতুন করে রেকর্ড তৈরি হচ্ছে দেশটিতে। এদিকে আজ শনিবার (১১ জুলাই) একদিনের নতুন রেকর্ড গড়েছে দেশটি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাক্রান্ত হয়েছে ২৭ হাজার ১১৪ জন নাগরিক। ফলে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮ লাখ ২০ হাজার ৯১৬ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় ভারতে ৫১৯ জন মৃত্যুবরণ করেছে। ফলে দেশটিতে মোট মৃতের সংখ্যা ২২ হাজার ১২৩ জন। এছাড়াও সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫ লাখ ১৫ হাজার ৩৮৭ জন মানুষ।

এদিকে মহারাষ্ট্র-সহ দেশের কয়েকটি রাজ্যে করোনা সংক্রমণ ক্রমশ গুরুতর আকার ধারন করছে। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত সক্রিয় আক্রান্ত হয়েছেন ৯৫,৯৩৪ জন, মৃত্যু হয়েছে ৯,৮৯৩ জনের। কর্ণটাকে এখনও পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্ত ১৯,০৩৯ জন, মৃত্যু ৫৪৩ জনের। দিল্লিতে সক্রিয় করোনা আক্রান্ত ২১,১৪৬ জন,মৃত্যু হয়েছে ৩৩০০ জনের। গুজরাটে সক্রিয় করোনা আক্রান্ত ৯,৯০০ জন, মৃত্যু হয়েছে ২০২২ জনের। ২৪ ঘণ্টায় মৃত ৫১৯ জনের মধ্যে ২২৬ জন মহারাষ্ট্রের, ৬৪ জন তামিলনাড়ুর ও ২৬ জন পশ্চিমবঙ্গের, ২৭ জন উত্তরপ্রদেশের, দিল্লির ৪২ জন। গতকাল শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে জানানো হয় দেশে বর্তমানে করোনায় মৃত্যু হার ২.২৭ শতাংশ। দেশের কেন্দ্রশাসিত অঞ্চল ও রাজ্য মিলিয়ে তিরিশটি জায়গায় মৃত্যুর হার দেশে গড় মৃত্যুর হারের থেকে কম। দেশে করোনা রোগী সুস্থ হওয়ার হার ৬২.৭৮ শতাংশ।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: