প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ভারতে দেখা যাবে বিটিভি, বাংলাদেশে ডিডি ইন্ডিয়া

     
প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, ১৯ জুন ২০১৯

ছবি: প্রতীকী

বাংলাদেশের সঙ্গে একটি চুক্তিতে পৌঁছেছে ভারত। এতে বলা হয়েছে বাংলাদেশের সরকারি টেলিভিশন চ্যানেল বিটিভি ভারতে সম্প্রসারিত হবে। একই সঙ্গে ভারতের সরকারি সম্প্রচার মাধ্যম দূরদর্শন ইন্ডিয়া (ডিডি) বাংলাদেশে সম্প্রসারিত হবে। এ নিয়ে এরই মধ্যে দু’দেশ একটি চুক্তি স্বাক্ষর করেছে।

ভারতের মন্ত্রী প্রকাশ জাবেদকার বলেন, এর বিনিময়ে ভারতে ডিডি ফ্রি ডিশে বাংলাদেশের সরকারি টেলিভিশন চ্যানেল বিটিভি দেখা যাবে। দক্ষিণ কোরিয়ার সঙ্গেও ডিডি ইন্ডিয়ার সম্প্রচার নিয়ে একটি চুক্তি হয়েছে বলেও জানিয়েছেন ভারতের এই মন্ত্রী।

তিনি বলেন, দক্ষিণ কোরিয়ায়ও ডিডি ইন্ডিয়া দেখা যাবে। একই সঙ্গে দক্ষিণ কোরিয়ার সরকারি টেলিভিশন চ্যানেল কেবিএস ভারতে দেখা যাবে।

প্রতিবেশী দেশগুলোর সঙ্গে এ ধরনের পারস্পরিক সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পূর্ব এশীয় নীতির আওতায় সাংস্কৃতিক বিনিময়ের অংশ হিসেবে বাংলাদেশের সঙ্গে এই চুক্তি হয়েছে বলে জানা গেছে।

এইচএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: