শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

ভারতে মুসলিম ধর্মালম্বীদের ওপর সহিংসতার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ মিছিল

   
প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, ২৬ ফেব্রুয়ারি ২০২০

ভারতের বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে উত্তর-পূর্ব দিল্লিতে জাতিগত সহিংসতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশ থেকে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’ এর ব্যানারে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি শহীদ মিনারসংলগ্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশেই সেখানে মুসলমানদের ওপর হামলা চালানো হচ্ছে। এসব বন্ধ করতে হবে। একই সঙ্গে মুজিববর্ষে নরেন্দ্র মোদির নিমন্ত্রণপত্র বাতিল করতে হবে।

সমাবেশে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জাবি শাখার সভাপতি আরমানুল ইসলাম খান বলেন, উত্তর দিল্লির এ সহিংসতায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্বিগ্ন হওয়ার কারণ রয়েছে। এটি বাংলাদেশসহ দক্ষিণ-পূর্ব এশিয়ার জন্য আশঙ্কার। তাই বাংলাদেশ সরকারকে আহ্বান জানাই অবিলম্বে ভারতীয় হাইকমিশনারকে তলব করে এ হামলার কারণ জানতে চাওয়া হোক। আর মুজিব শতবর্ষে নরেন্দ্র মোদির নিমন্ত্রণপত্র বাতিল করা হোক। না হলে দেশের জনগণই মোদিকে প্রতিহত করবে। আমাদের দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ন রাখতে হবে।

ছাত্র অধিকার পরিষদের জাবি শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক শাকিল উজজামান, সংগঠনের জাবি শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেন ও ছাত্র অধিকার পরিষদের সদস্য আব্দুল্লাহ আল নোমান ধ্রুব।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: