প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ভারতে রোজই নিজের রেকর্ড নিজে ভাঙছে করোনাভাইরাস

   
প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, ৪ জুলাই ২০২০

একদিনে আবার সর্বাধিক লাফ ভাইরাসের। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন আরও ২২ হাজার ৭৭১ জন। এর ফলে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ৪৮ হাজার ৩১৫। এক দিনে এত সংখ্যক মানুষ এর আগে সংক্রমিত হননি।

আক্রান্ত বৃদ্ধির পাশাপাশি দেশে মোট মৃত্যু ১৮ হাজার পার করল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৪২ জনের প্রাণ কেড়েছে করোনা। এই নিয়ে দেশে মোট মৃত্যু হল ১৮ হাজার ৬৫৫ জনের। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বর্তমানে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ৩৫ হাজার ৪৩৩ জন। আক্রান্ত দ্রুত হারে বাড়লেও, ভারতে করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যানটাও বেশ স্বস্তিদায়ক। এখন দেশে সুস্থ হয়ে ওঠা করোনা রোগীর সংখ্যা সক্রিয় করোনা আক্রান্তের (মোট আক্রান্ত থেকে মৃত ও সুস্থ হয়ে ওঠা বাদ দিয়ে) সংখ্যার চেয়ে বেশি। শেষ রিপোর্ট অনুসারে সুস্থ হয়ে গিয়েছেন ৩ লক্ষ ৯৪ হাজার ২২৬।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: