ভারত জুড়ে আতঙ্ক, আক্রান্তের নতুন রেকর্ড; কবে শান্ত হবে পরিস্থিতি!

   
প্রকাশিত: ৯:৪৩ পূর্বাহ্ণ, ৩০ জুন ২০২০

ভয়াবহ রূপ ধারণ করেছে ভারতের করোনা পরিস্থিতি। সামাল দিতে হিমশিম খাচ্ছে ভারত সরকার। যেন কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না এই মরণঘাতী ভাইরাসটিকে। প্রতিদিনই দেশটিতে তৈরি হচ্ছে আক্রান্তের নতুন নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় এশিয়ার এই দেশটিতে নতুন করে ১৯ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে দেশটিতে নতুন করে মারা গেছে ৪১৭ জন। ফলে ভারতে মোট করোনাক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ৬৭ হাজার ৫৩৬ জন এবং মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৯০৪ জন।

খবরে বলা হয়, দেশটিতে প্রাণ হারানো মোট ১৬ হাজার ৯০৪ জনের মধ্যে সাত হাজার ৪২৯ জন মারা গেছেন মহারাষ্ট্রে। রাজধানী দিল্লিতে দু’হাজার ৬২৩ জনের মৃত্যু হয়েছে। তৃতীয় স্থানে থাকা গুজরাতে এক হাজার ৮০৮ জনের প্রাণ গেছে করোনায়। এছাড়াও তামিলনাড়ুতে মৃতের সংখ্যা এক হাজার ৭৯ জন। অন্যান্য রাজ্যগুলোর মধ্যে উত্তরপ্রদেশে ৬৬০ জন, পশ্চিমবঙ্গে ৬৩৯ জন, মধ্যপ্রদেশে ৫৫৭ জন, রাজস্থানে ৩৯৯ জন, তেলঙ্গানায় ২৪৭ জন, হরিয়ানা ২২৩ জন, কর্নাটকে ২০৭, অন্ধ্রপ্রদেশে ১৬৯, পঞ্জাবে ১৩৩ জনের মৃত্যু হয়েছে করোনায়। এদিকে, করোনায় আক্রান্তের দিক থেকে সবচেয়ে উপরেও মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে পাঁচ হাজার জন নতুন করে আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা এক লক্ষ ৬৪ হাজার ৬২৬ জনে দাঁড়িয়েছে। এর পরই দিল্লি ও তামিলনাড়ু।

করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এই তথ্য জানা গেছে। আজ মঙ্গলবার (৩০ জুন) সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৮ হাজার ৭৭ জনে এবং আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪ লাখ ৮ হাজার ৪২০ জন। অপরদিকে ৫৬ লাখ ৬৪ হাজার ৩৫৫ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: