প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

ভালবাসায় সিক্ত জয়া আহসান

   
প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, ১ জুলাই ২০১৯

ক্যারিয়ারের শুরুটা মডেলিং দিয়ে হলেও অভিনয়ে এসে দেখিয়েছেন চমক। বৈচিত্রময় চরিত্রে হাজির হয়ে দেখিয়েছেন একের পর এক চমক। তার অভিনয়ের মায়ায় ঢাকার পাশাপাশি বাঁধা পড়েছে কলকাতার সিনেমার দর্শকও। বলছিলাম অভিনেত্রী জয়া আহসানের কথা। আজ ১ জুলাই এই অভিনেত্রীর জন্মদিন। এমন দিনে বন্ধু-সহকর্মী ও ভক্তদের ভালোবাসার শুভেচ্ছায় ভাসছেন জয়া আহসান।

তার জন্মদিনে শুভেচ্ছা জানাতে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তার প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন। ভারতীয় নির্মাতা অরিন্দম শীল ফেসবুকে লিখেছেন, ‘শুভ জন্মদিন জয়া। আবর্ততে কাজের সময় বুঝেছিলাম কি অসম্ভব ভালো অভিনয় দক্ষতা আছে ওর। চারুর চরিত্রের জন্য যখন একটা নিষ্পাপ অথচ অভিজ্ঞ মুখের খোঁজ চলছিল তখনই ওর নামটা মাথায় আসে। আবর্ত করতে করতে ওই কটাদিন কখন জয়া থেকে চারু হয়ে ওঠে সেটা বুঝতেও পারিনি আমরা। আগামীদিনগুলোর জন্য অসংখ্য শুভেচ্ছা রইলো। আরো সুন্দর এবং সাফল্যময় হোক জীবন।’

জনপ্রিয় অভিনেতা ইন্তেখাব দিনার লিখেছেন, ‘শুভ জন্মদিন। শুভ কামনা নিরন্তর।’

আশনা হাবিব ভাবনা লিখেছেন, ‘শুভ জন্মদিন আপু।’ এছাড়াও বাংলাদেশ ও ভারতের অনেক শিল্পীরাই জয়াকে অভিনন্দিত করেছেন তার জীবনের নতুন বছরের শুরুতে।

কলকাতার অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার লিখেছেন, শুভ জন্মদিন জয়া’দি। তোমাকে একগুচ্ছ সুখের তোড়া উপহার পাঠালাম।

কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জী ফেসবুকে লিখেছেন, শুভ জন্মদিন জয়া। শুধু এই জন্মদিন নয়, আগামী জন্মদিনগুলোতেও তোমার জীবন সুখে ভরে উঠুক। চিয়ার্স।

এছাড়াও নিজেদের ফেসবুক পেজে জয়াকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস, উইন্ডোজ প্রোডাকশন হাউজসহ অনেকে।

জানা গেলো, এবারের জন্মদিনেও দেশে নেই এই অভিনেত্রী। বর্তমানে জয়া অবস্থান করছেন কলকাতায়। সেখানেই বন্ধু-বান্ধবদের সঙ্গে আজকের দিনটি উদযাপন করছেন।

জয়া আহসান প্রথম বাংলাদেশি ‘ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড’ পাওয়া অভিনেত্রী। তিনি দেশের হয়েও জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেছেন। জয়া আহসান প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন ২০১১ সালে নাসির উদ্দিন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য। এরপর তিনি রেদওয়ান রনির ‘চোরাবালি’ এবং অনিমেষ আইচের ‘জিরো ডিগ্রী’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য আবারো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। গত বছর দেশে মুক্তি পেয়েছিলো জয়া আহসান অভিনীত ও প্রযোজিত ‘দেবী’ ছবিটি। এরই মধ্যে কলকাতায় মুক্তি পাওয়া জয়া অভিনীত ‘কণ্ঠ’ সিনেমাটিও বেশ সাড়া জাগিয়েছে।

জয়া আহসান শেষ করেছেন বাংলাদেশের চলচ্চিত্র নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুটি’, ‘পেয়ারার সুবাস’ ও মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’। মুক্তির অপেক্ষায় আছে ছবিগুলো।

এদিকে জয়া আহসান অংশ নিয়েছেন সরকারি অনুদানের ছবি ‘অলাতচক্র’র শুটিংয়ে। সম্প্রতি ময়মনসিংহে শুরু হয়েছে এর দৃশ্যধারণ। কথাসাহিত্যিক আহমদ ছফা’র উপন্যাস অবলম্বনে ছবিটি নির্মাণ করছেন হাবিবুর রহমান হাবিব। বাংলাদেশে বাংলা ভাষায় নির্মিতব্য এটিই প্রথম ত্রিমাত্রিক (থ্রিডি) ছবি। এতে জয়ার পাশাপাশি আরও অভিনয় করছেন আহমেদ রুবেল।

কেইআর/এসইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: