প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

ভালবাসা দিবসে পথশিশুরা পেল শিক্ষা উপকরণ ও খাবার

   
প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, ১৪ ফেব্রুয়ারি ২০২০

ভালোবাসা দিবস ও বসন্তবরণ উৎসবে কুমিল্লায় শতাধিক পথ শিশুর জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও ভালো খাবারের আয়োজন করা হয়। পথ শিশুদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন অন্বেষন ও রংতুলি ফাউন্ডেশনের পক্ষে এমন আয়োজন ছিল। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় পথশিশু নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন অন্বেষণ নগরীর আনন্দ সিটি সেন্টারে অন্তত ৬৫ জন পথ শিশু নিয়ে খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করে।
মধ্যহ্ন ভোজে ওই পথ শিশুদের জন্য মুরগি পোলাউ এর আয়োজন পথ শিশুদের বেশ তৃপ্তি দেয়। পথ শিশুদের জন্য একদিনের বিলাসিতা নামক এমন আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মজিবুর রহমান ও ক্রীড়া ব্যক্তিত্ব বদরুল হুদা জেনু। অন্বেষণের প্রতিষ্ঠাতা ইমতিয়াজ আহমেদ মিজানের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে সহযোগিতা করেন অন্বেষণের সদস্য নিশাত জাহান ইতি, মাশিকুর রহমান বান্নাসহ সংগঠনের অন্যান্য সদস্যরা। এদিকে রং তুলি ফাউন্ডেশন এর উদ্যেগে কুমিল্লা শাসনগাছার নগরফুল স্কুলের প্রায় ৩০ জন শিক্ষার্থীদের মাঝে ভালবাসার দিবসের বিশেষ উপহার হিসাবে তিনটি খাতা, দুইটি করে কলম, কাঠপেন্সিল, সার্পনার, রাবার, মেরিল ও চিপস বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, রং তুলি ফাউন্ডেশনের উপদেষ্টামন্ডলী থেকে বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের প্রতিষ্টাতা চেয়ারম্যান শাহ্ মজিবুল হক, কুমিল্লা সরকারি কলেজের পদার্থবিজ্ঞানের সহযোগি অধ্যাপক জামাল উদ্দিন, কুমিল্লা সরকারি কলেজ হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আনোয়ারুল হক। রং তুলি ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সাইফ বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে রং তুলি ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক পিন্টু সরকার, সহ সভাপতি রবিউল ইসলাম অনি, অর্থ সম্পাদক ও প্রোগ্রাম চেয়ারম্যান কাজী সৈয়দা সুমাইয়া নূর অপ্সরা এবং কো চেয়ারম্যান মোজাম্মেল হক রাব্বি এবং শামীমা ভূঁইয়া বৃষ্টিসহ সদস্যদের মাঝে তানভীর, আদিব, নাজমুল, সবুজ, শিমুল, সাব্বির, আলিফ, সূর্য, নুসরাত নিশু, রিফাত, রাব্বানি, সোহেল, মম, অবন্তি, নিধি, নিঝুম প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: