প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

‘ভোগান্তির জন্য প্রস্তুত থাকো বোকাসোকা জনগণ, সবেমাত্র কচুরিপানা’

   
প্রকাশিত: ৯:১৯ পূর্বাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০২০

রিকল্পনামন্ত্রী ‘গরু কচুরিপানা খেতে পারলে আমরা কেন পারব না’ বলে যে বক্তব্য দিয়েছিলেন তার সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

বৃহস্পতিবার নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে নুর বলেন, ভোগান্তির জন্য প্রস্তুত থাকো বোকাসোকা জনগণ। সবেমাত্র কচুরিপানা খেতে বলা, কয়েকদিন পর বলবে ৩ বেলা খাওয়া নিষেধ, ২ বেলা খেতে হবে।

তিনি বলেন, রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে বিদেশি বিনিয়োগ নাই, ব্যবসার উপযুক্ত পরিবেশ না থাকায় দেশীয় বিনিয়োগেও খরা, বিদেশে রফতানির অন্যতম খাত গার্মেন্টসের অবস্থা দিন দিন নাজুক হচ্ছে।

ডাকসু ভিপি আরও বলেন, ব্যাংক, শেয়ারবাজার থেকে ছোট ও মাঝারি বিনিয়োগকারীদের হাজার হাজার কোটি টাকা লুটপাট, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলোর অর্থে সরকারের হাত সব মিলিয়ে দেশের অর্থনীতি এখন চরম খারাপ পর্যায়ে রয়েছে।

উল্লেখ্য, একটি অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘কচুরিপানা নিয়ে কিছু করা যায় কিনা, কচুরিপানার পাতা খাওয়া যায় না কোনোমতে? গরু তো খায়। গরু খেতে পারলে আমরা খেতে পারব না কেন?’

মন্ত্রীর এমন বক্তব্যে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠে। জাতীয় সংসদেও তার বক্তব্যের কড়া সমালোচনা করেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। অবশ্য পরিকল্পনামন্ত্রী ভাষ্য, তিনি কচুরিপানা খেতে নয়, গবেষণা করতে বলেছেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: