প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

‘ভোটার না, বড় ভাইদের সাথে এসেছি’ (ভিডিও)

   
প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, ১ ফেব্রুয়ারি ২০২০

ঢাকা সিটি কর্পোরেশনে নির্বাচন চলছে। বিভিন্ন কেন্দ্রে গিয়ে ভোটারদের তেমন উপস্থিতি লক্ষ করা যায়নি। গভর্মেন্ট ল্যাবরেটরি স্কুলে গিয়ে দেখা যায় অপ্রাপ্ত বয়স্ক রাকিব নামে এক বালক ভোট দেওয়ার জন্য লাইনে দাড়িয়ে রয়েছে। এসময় তিনি ভোটার কিনা জানতে চাইলে তিনি তখন দ্বিধা-দ্বন্দ্বে পড়ে যায়। তার কাছে ভোটার আইডি কার্ড দেখাতে চাইলে তিনি তা দেখাতে পারেননি। এসময় অপর একজন বলেন ওর কার্ড বাড়িতে রেখে আসছে। লাইনে দাঁড়িয়ে থাকা অপর একজন কিশোর ভোটার কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমি ভোটার না।’ তাহলে ভোটারদের লাইনে দাঁড়িয়ে আছেন কেন জানতে চাইলে তিনি বলেন, ‘বড় ভাইদের সাথে এসেছি।’ শনিবার (১ ফেব্রুয়ারি) সকালে গভমেন্ট ল্যাবরেটরি স্কুলে গিয়ে এমন চিত্র দেখা যায়।

এ সময় ঢাকা কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ ও গভমেন্ট ল্যাবরেটরী স্কুল কেন্দ্র গিয়ে আওয়ামী লীগের এজেন্ট ছাড়া অন্য কোনো প্রার্থীর এজেন্ট খুঁজে পাওয়া যায় নি। সময় বিভিন্ন বুথে গিয়ে দেখা যায় দুইটা বা তিনটা করে ভোট পড়েছে আবার অনেক দ্রুত লেখা যায় এখন পর্যন্ত কোনো ভোট পড়েনি। ভোটার উপস্থিতিও তেমন লক্ষ করা যায় না। ঢাকা দক্ষিণের ১৮ নং ওয়ার্ড কাউন্সিল প্রার্থী মোঃ জাহাঙ্গীর হোসেন পাটোয়ারীর এজেন্ট না থাকার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘সকালে আমি এবং আমার এজেন্টসহ ঢাকা কলেজ যেতে চাইলে আমাদেরকে ঢুকতে বাধা দেয়া হয়। পরবর্তীতে সেখান থেকে আমরা ফিরে আসতে বাধ্য হই। এর পরে গভমেন্ট ল্যাবরেটরি স্কুলে কেন্দ্র যেতে চাইলে এখানে আমার প্রতিপক্ষের লোকজন আমাদের মারধর করে। মারধরের শিকার হয়ে আমার ছোট ভাইয়ের পা ভেঙে গিয়েছে।’ অন্য কোনো প্রার্থীর এজেন্ট আসছে কিনা জানতে চাইলে উপস্থিত এক এজেন্টের বলেন, ‘এখনো অন্য প্রার্থীর এজেন্ট এসে পৌছায়নি।’ এ সময় আওয়ামী লীগের মেয়র প্রার্থী এবং তাদের মনোনীত কাউন্সিলর প্রার্থীর কর্মী-সমর্থকদের উপস্থিতি থাকলেও অন্য কোনো প্রার্থীর কর্মী-সমর্থকদের উপস্থিতি দেখা যায় নি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: