প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

ভোট পেছানোয় আতিক খুশি হলেও তাপস নাখোশ

   
প্রকাশিত: ৯:৪২ পূর্বাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২০

সনাতন ধর্মাবলম্বীদের দাবির মুখে পেছানো হয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ। নতুন তারিখ অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এ নির্বাচন। এদিকে নির্বাচন পেছানো নিয়ে পৃথক প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন প্রার্থীরা।

ঢাকা দক্ষিণ সিটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, এসএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ না পিছিয়ে এগিয়ে আনলে ভালো হতো।

ইসির এমন সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় শেখ ফজলে নূর তাপস গণমাধ্যমকে বলেন, সরস্বতী পূজা আগামী ৩০ জানুয়ারিতে অনুষ্ঠিত হবে। একইদিনে ভোটের তারিখ নির্ধারিত হওয়ায়, আমরা দেখেছি এটা নিয়ে হিন্দু সম্প্রদায়ের ভাইয়েরা মনক্ষুণ্ন ছিলেন। তাদের অসুবিধা ও আবেগের জায়গা বিবেচনা করে নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত (ভোট পেছানোর) নিয়েছে।

তিনি আরও বলেন, আগামী ১ ফেব্রুয়ারি নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। কিন্তু আগামী পহেলা ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। এই পরীক্ষাটি শিক্ষার্থীদের জীবনের একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা। এখানে শিক্ষার্থী ও অভিভাবকদের প্রস্তুতির একটা বিষয় থাকে। সেখানে নির্বাচন না পিছিয়ে যদি এগিয়ে আনা যেতো তাহলে আরও ভালো হতো। এটা আমার ব্যক্তিগত মতামত। কারণ এখানে শিক্ষার্থীদের ক্ষতি হবে। তাদের প্রস্তুতির যে ব্যাপার আছে, সেখানে ব্যাঘাত ঘটবে। এমনিতেই নির্বাচনি কার্যক্রমের কারণে তাদের পড়াশোনার কিছুটা ব্যাঘাত হচ্ছে।

অন্যদিকে, নির্বাচন কমিশনের ( ইসি) ভোট পেছানোর সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ইসিকে ধন্যবাদ দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

শনিবার ( ১৮ জানুয়ারি) রাতে নির্বাচন পেছানোর পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ইসির সিদ্ধান্তকে স্বাগত জানাই। আমরা যে অসাম্প্রদায়িক সম্প্রীতির দেশ তা প্রমাণ হলো। আমার বন্ধুর উৎসবে আমি যেতে পারবো না বা সে সুন্দরভাবে সবাইকে নিয়ে তার ধর্মীয় উৎসবটি পালন করতে পারবে না, এটা আসলে হয় না। আমরা সবাই মিলে সবার ধর্মীয় উৎসব উদযাপন করবো। আমি এই সিদ্ধান্ত নেওয়ার জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই।

এইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: