প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

মক্কার জাবাল আমাদ পাহাড়ে ভয়াবহ আগুন (ভিডিও)

   
প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০২০

ছবি: ইন্টারনেট

সৌদি আরবের মক্কার মায়সান অঞ্চলের জাবাল আমাদ পাহাড়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পাহাড়ে দ্রুতগতিতে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ছে। উচুনিচু রাস্তা এবং গাছপালার ঘনত্বের কারণে আগুন নিয়ন্ত্রেণে বেগ পাচ্ছেন ফায়ার সার্ভিসকর্মীরা। বুধবার (১৬ সেপ্টেম্বর) ভোরে জাবাল আমাদে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে অংশ নেয় সিভিল ডিফেন্স ফোর্সের সদস্যরা।

টুইট বার্তায় মক্কার কর্তৃপক্ষ জানায়, মায়সানের জাবাল আমাদ পাহাড়ের একটি বনাঞ্চল থেকে প্রথম আগুনের সূত্রপাত হয়। এখনো পর্যন্ত কেউ হতাহত হয়নি বলেও জানানো হয়।

গেলো মাসে সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশে হাফার আল বাতিনে একটি জনবহুল বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। তাদের শঙ্কা ছিল অগ্নিকাণ্ড থেকে লেবাননের বৈরুত বন্দরের মতো বিস্ফোরণের কোনো দুর্ঘটনা ঘটে কী না।

একই সময়ে, গবাদিপশুর খর বহনকারী গাড়িতে আগুন লাগে। পুড়ে যায় ২০টি ট্রাক। তীব্র বাতাসে ওই সময় সেখানে ব্যাপক আগুন ছড়িয়ে পড়ে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: