মক্কায় প্রবেশ করলো হজ যাত্রীদের প্রথম দল

   
প্রকাশিত: ৩:১৬ পূর্বাহ্ণ, ২৭ জুলাই ২০২০

অন্য বছরের তুলনায় এবার হজযাত্রীর সংখ্যা সীমিত থাকছে এক হাজারের মধ্যে। তারা সবাই হবেন সৌদি আরবের নাগরিক, না হয় সৌদি আরবে বসবাসকারী বিদেশি। এমন বিদেশির সংখ্যা এবার প্রায় ৭০০। এ খবর দিয়ে অনলাইন আরব নিউজ ।

হজ করতে মক্কা পৌঁছেছেন আমিরাতের আবদুল্লাহ আল কাথিরি। তিনি করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন। গত বছর তিনি হজ করা স্থগিত করেছিলেন নিজের বিয়ে পরিকল্পনার কারণে। তিনি বলেন, এবার খুব সীমিত সংখ্যক হজযাত্রী নিয়ে হজ হচ্ছে। নিশ্চয়ই এ অভিজ্ঞতা অনেক গুরুত্বপূর্ণ হবে।

হজ করতে মক্কায় পৌঁছেছেন বেলজিয়ামের অভিবাসী খাদিজা। এমন সুযোগ পেয়ে তিনি কান্না ধরে রাখতে পারেন নি। তিনি বলেন, হজ করার সুযোগ এবার পাব এমনটা আশা ছিল না। আমি নিশ্চিত এবারের হজ সব দিক দিয়ে হবে ব্যতিক্রম।

সৌদি আরবের কাসিমে বসবাস করেন তিউনিশিয়ার চিকিৎসক ড. হাইফা ইউসেফ হামদুন। তিনি বলেন, আমার হজ করার আবেদন গৃহীত হয়েছে, এটা জেনে অসীম আনন্দে ভাসছি। প্রথমে তো বিশ্বাসই করতে পারি নি। কাসিমে বসবাস করেন সুদানের হজযাত্রী মুতাজ মোহাম্মদ। তিনি নিরাপত্তা রক্ষায় গৃহীত পদক্ষেপ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: