‘মক্কা গার্লস’ মিউজিক ভিডিও, সৌদি নারী র‌্যাপারকে গ্রেপ্তারের নির্দেশ

   
প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২০

মিউজিক ভিডিও রিলিজ করে গ্রেপ্তারের সম্মুখীন হয়েছেন সৌদি আরবের এক নারী র‌্যাপার। আসায়েল এসলাই নামে ওই তরুণী পবিত্র মক্কা নগরীর বাসিন্দা বলে জানা গেছে। বিবিসি জানায়, ‘মক্কা গার্ল’ শিরোনামে গানটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন সৌদি নাগরিকেরা। এ ঘটনাকে প্রশাসনের’ ভণ্ডামি’ বলেও বিদ্রূপ করেন তারা।

গত সপ্তাহে ইউটিউবে মিউজিক ভিডিওটি প্রকাশ পায়। এতে ওই তরুণীর নাম উল্লেখ করা হয় আসায়েল এসলাই। একটি ক্যাফেতে ধারণ করা মিউজিক ভিডিওটিতে নারী-পুরুষদের নাচতেও দেখা যায়। গানটির বিষয়বস্তু ইসলামের পবিত্র নগরী মক্কার নারীরা। প্রতি বছর হজ করতে পুরো পৃথিবী থেকে লাখ লাখ মুসলিম মক্কায় ভ্রমণ করেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়। অনেক সৌদি নারী নিজেদের অধিকার রক্ষায় ভিডিওটি শেয়ার দেন। এদিকে গত বৃহস্পতিবার মক্কার গভর্নর খালেদ আল-ফয়সাল ওই র‌্যাপার এবং ভিডিওটির সঙ্গে সংশ্লিষ্টদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন। তাদের বিরুদ্ধে তিনি মক্কা নগরীর প্রথা লঙ্ঘনের অভিযোগ আনেন। তার দাবি, ভিডিওটির সঙ্গে সম্পৃক্তরা মক্কা নগরীর কেউ নন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: