প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

মঙ্গলবার দিনটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, ৩০ মার্চ ২০২০

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য মতে আপনি মেষ রাশির জাতক জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: মঙ্গল ও ইউরেনাস। ৩১ তারিখে জম্ম হবার কারণে আপনার ওপর ইউরেনাসের প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যাঃ ৪, ১৩, ২২, ৩১। আপনার শুভ বর্ণ: লাল ও গোলাপী। শুভ গ্রহ ও বার: রবি ও মঙ্গল। শুভ রত্ন: রক্তপ্রবাল ও গার্নেট। আজকের দিনের শুভ রং: আজ লাল ও গোলাপী রংয়ের কম্বিনেশন আপনার জন্য সৌভাগ্য বয়ে আনতে পারে। সকল শুভ কাজের জন্য যে সময় উত্তম: সকাল: ৮:২৪-১০:৫৩, দুপুর: ১:২৩-৩:০২, বিকাল: ৩:৫২-৫:৩১ রাত: ৯:২৬-১১:৪৫ এর মধ্যে। চন্দ্রের অবস্থান: আজ চন্দ্র মিথুন রাশিতে অবস্থান করবে। ৭মী তিথি রাত: ১১:০৮ পর্যন্ত পরে ৮মী তিথি চলবে। আজকের দিনের পরিত্যাজ্য খাদ্য: রাত: ১১:০৮ পর্যন্ত তাল পরে নারকেল খাওয়া নিষেধ।

মেষ রাশি (২১ মার্চ – ২০ এপ্রিল): মেষ রাশির জাতক জাতিকার দিনটি সকল প্রকার যোগাযোগের জন্য উত্তম। বিশেষ করে বৈদেশিক যোগাযোগ এ ভালো সংবাদ আশা করতে পারেন। প্রবাসে অবস্থানকরী ছোট ভাই বোনকে নিয়ে কিছুটা উদ্বেগ উৎকন্ঠার অবশান হবে। সংবাদ কর্মী ও গণমাধ্যম কর্মীদের কাজের ক্ষেত্রে সতর্ক হতে হবে।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। কিছু বৈদেশিক রেমিটেন্স প্রাপ্তির সুযোগ আসবে। খাদ্য ও পানিয়ের ব্যবসায় আশানুরুপ আয় রোজগারের সুযোগ আসবে। ধার দেওয়া টাকা পয়সা আদায় হতে পারে। তরিতরকারী ও বাজার সদাই করার সময় অতিরিক্ত ক্রয় না করাই ভালো। এ সময়ে বিদেশী পণ্য বর্জন করা আপনার জন্য সর্বোত্তম হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকার রাগ ও জেদ কমাতে হবে। কারো সাথে তর্কে বিতর্কে না জড়ানোই ভালো। ব্যবসায়ীক কাজ কর্মে স্থবিরতার কারণে আয় রোজগারে ভাটা আসবে। শারীরিক অবস্থার উন্নতি আশা করতে পারেন। সাংসারিক বিষয়ে জীবন সাথীর পরামর্শ আপনাকে কিছু অপব্যয় থেকে রক্ষা করতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার দিনটি খুব একটা ভালো যাবে না। আয় রোজগার আশানুরুপ না হওয়াতে নিত্যপ্রয়োজনিয় ব্যয় করা কিছুটা কষ্ট সাধ্য হতে পারে। জীবীকার জন্য যারা সদ্য বিদেশে গেছেন তারা কিছুটা হতাশ হতে পারেন। খুব জরুরী প্রয়োজন ছাড়া দূরের যাত্রা না করাই ভালো।

সিংহ রাশি (২১জুলাই- ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। আয় রোজগারের চিন্তায় অস্থির না হওয়াই ভালো। প্রবাসী বন্ধুর শরীর স্বাস্থ্য নিয়ে কিছুটা দুশ্চিন্তায় ভুগতে পারেন। বড় ভাই বোনের কাছ থেকে দৈনন্দিন কিছু বাজার সদাই করার মতো অর্থ লাভের সম্ভাবনা। চাকুরীজীবীদের বকেয়া বেতন আদায় হতে পারে।

কন্যা রাশি (২২ আগষ্ট – ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। তবে চাকুরীজীবীরা কিছু চাপের সম্মূখীন হতে পারেন। রাজনৈতিক নেতাকর্মী ও সমাজসেবকদের অসুস্থ হওয়ার আশঙ্কা প্রবল। ব্যবসায়ীক আলাপ আলোচনায় কিছু অগ্রগতি আশা করতে পারেন। আমদানী রপ্তানী কারকদের আয় রোজগারে বাধা বিপত্তি দেখা দেবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার দিনটি শুভসম্ভাবনাময়। বিদেশ থেকে কোনো ভালো সংবাদ পাবেন। উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার ক্ষেত্রে কিছু অগ্রগতি হতে পারে। ধর্মীয় কাজের জন্য যারা দেশের বাহিরে অবস্থান করছেন তাদের শারীরিক ঝুঁকি বাড়তে থাকবে। শিক্ষক ও গবেষকদের কাজের ক্ষেত্রে উন্নতি হবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর – ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির দিনটি খুব একটা ভালো যাবে না। প্রবাসীদের অর্থাভাব দেখা দেবে। চিকিৎসক ও সেবিকাদের স্বাস্থ্যঝুঁকি বৃদ্ধি পাবে। পাওনাদারের টাকা পরিশোধের চাপ বৃদ্ধি পেতে পারে। বর্তমান পরিস্থিতিতে টাকা দেওয়া সম্ভব নয় বিষয়টি তাকে বুঝিয়ে বলুন। এ সময়ে ঋণ করতে যাবেন না।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার দিনটি সাংসারিক কাজে ব্যস্ততার। তবে জীবন সাথীর উপর কোনো কারণে রাগ অভিমান না করাই ভালো। সাংসারিক বিষয়ে জীবন সাথীর পরামর্শ নিন। আয় রোজগারের ক্ষেত্রে খুচরা ও পাইকারী মুদী ব্যবসায় ভালো লাভ হবে। আত্মীয় স্বজনের সাহায্য লাভ।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকাদের দিনটি ভালো যাবে না। কর্মস্থলে কোনো সহকর্মীর অসুস্থতার সংবাদ পেয়ে কিছুটা হতাশ আতঙ্কীত হতে পারেন। অনৈতিক সম্পর্কর কারণে কিছু টাকা নষ্ট হবে। কাজের লোকের উপর অকারণে না রেগে নিজের রাগের উপর নিয়ন্ত্রন রাখুন। সময়কে ধৈর্য্যের সাথে মোকাবেলা করতে শিখুন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি -১৮ ফেব্রুয়ারি): কুম্ভের জাতক জাতিকার দিনটি সৃজনশীল কাজে মননিবেশের। শিল্পীদের কাজের ক্ষেত্রে কিছু বাধা বিপত্তি দেখা দেবে। অভিনেতা অভিনেত্রী ও কলাকুশলীদের অলস সময় পার করতে হবে। এ সময়ে ঝুঁকি নিয়ে কোনো কাজ করতে যাবেন না। নিজে নিরাপদে থাকবেন ও সন্তানদেরও নিরাপদে রাখবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): মীনের জাতক জাতিকার দিনটি পারিবারিক ঝামেলার। মায়ের সাথে বা কোনো আত্মীয়র সাথে উত্তপ্ত বাক্য বিনিময় হতে পারে। গৃহস্থালী কাজে সময় দিলে সময় ভালোভাবে কেটে যাবে। অসুস্থ ও গরীব আত্মীয় স্বজনকে কিছু সাহায্য সহযোগিতা করুন। নিজে ও নিজের পরিবারের সকলের নিরাপত্তা ও সু স্বাস্থ্যতা রক্ষা করার দিকে নজর দিন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: