প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মদ তৈরীর কারখানা আবিস্কার, সৈনিকলীগ নেতাসহ গ্রেফতার ২

   
প্রকাশিত: ১১:১১ অপরাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০২০

ছবি: প্রতীকী

আব্দুল ওয়াদুদ, (বগুড়া) থেকে: বগুড়ার ধুনট উপজেলায় মাদক বিরোধী বিশেষ অভিযান চালিয়ে চোলাই মদ তৈরীর একটি কারখানা আবিস্কার করেছেন পুলিশ। ওই কারখানা থেকে ৪৯ লিটার চোলাই মদ, চোলাই মদ তৈরীর কাঁচা মালামাল ও সরঞ্জামাদি জব্দ করা হয়।

অভিযান চলাকালে ঘটনাস্থল থেকে উপজেলার রাঙ্গামাটি গ্রামের ইয়ার আলী সরকারের ছেলে এলাঙ্গী ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনকি লীগের সাংগঠনিক সম্পাদক নাইমুর হাসান ফারুক (২২) ও তার সহযোগী একই গ্রামের মোজাফ্ফর ফকিরের ছেলে শফিকুল ইসলাম ফকিরকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুরের দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাদের বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এরআগে শনিবার রাতে অভিযান চালিয়ে রাঙ্গামাটি গ্রামে শফিকুল ফকিরের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের ৮জন সহযোগী ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার রাঙ্গামাটি গ্রামের শফিকুল ও ফারুক দীর্ঘদিন ধরে নিজ বাড়িতে চোলাই মদ তৈরীর কারখানা গড়ে তুলেছেন। সেখানে চোলাই মদ তৈরী করে বিভিন্ন এলাকায় পাইকারী ও খচরা মূল্যে বিক্রি করে। তারই ধারাবাহিকতায় শনিবার রাতে ফারুক ও শফিকুল বাড়িতে চোলাই মদ তৈরী করছিলেন। এসময় গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এ ঘটনায় ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার বর্মন বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে থানায় মামলা দায়ের করেছেন। ওই মামলায় নাইমুর হাসান ফারুক ও শফিকুল ইসলাম ফকিরসহ ১০ জনকে আসামী করা হয়েছে।

ধুনট থানার অফিসার ইনাচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: