মধুদার ভাস্কর্যের কান ভেঙে দিল দুর্বৃত্তরা

   
প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, ৩ ডিসেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনের সামনে অবস্থিত ‘মধুসূদন দে স্মৃতি ভাস্কর্য’-এর একটি কান ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার রাতে ভাস্কর্যের ওপর এই আঘাত আসে। তারপর রাতেই সেটি পুনঃস্থাপন করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে প্রক্টরিয়াল টিম। কিন্তু তাৎক্ষণিক কাউকে শনাক্ত করতে পারেনি তারা। মধুর ক্যান্টিনের স্বত্বাধিকারী মধুসূদন দের সন্তান অরুণ কুমার দে বলেন, ‘আমরা গতকাল এটি ঠিকঠাক দেখেছিলাম। কিন্তু গতকাল সন্ধ্যার দিকে দেখি একটি কান বিচ্ছিন্ন। প্রক্টরিয়াল টিমকে জানালে তারা সঙ্গে সঙ্গে বিচ্ছিন্ন হওয়া কানটি লাগিয়ে দেয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, গতকাল রাতে মধুদার ভাস্কর্যের একটি কান বিচ্ছিন্ন হয়ে পড়ে থাকার খবর পাই। পরে প্রক্টরিয়াল টিম এটিকে মেরামত করে দেয়। ঘটনাটি আমরা বিশ্ববিদ্যালয়কে জানিয়ে দিয়েছি। প্রক্টর আরও বলেন, ‘কারা, কী উদ্দেশ্যে কাজটি করেছে, সংশ্লিষ্ট ব্যক্তিদের তা খুঁজে বের করতে বলা হয়েছে।’

মধুর ক্যান্টিন ছাত্র রাজনীতির কেন্দ্র হওয়ায় এখানে প্রায় সময়ই বিচ্ছিন্ন ঘটনা ঘটে থাকে। গত বছর একই জায়গায় একাধিকবার ককটেল বিস্ফোরণ হলেও এখন পর্যন্ত কাউকে চিহ্নিত করতে পারেনি প্রশাসন। এবং এখনো এই এলাকার নিরাপত্তার জন্য ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা লাগানো হয়নি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: