প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করলেন বাইডেন

   
প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, ২৪ নভেম্বর ২০২০

ছবি: ইন্টারনেট

নতুন মন্ত্রিসভার কয়েক সদস্যদের নাম ঘোষণা করেছেন নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। নতুন মন্ত্রীরা বেশিরভাগই সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা’র প্রশাসনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন। স্থানীয় সময় সোমবার (২৩ নভেম্বর) সাবেক পররাষ্ট্রমন্ত্রী জন কেরিকে জলবায়ু দূত এবং বাইডেনের দীর্ঘদিনের সহযোগী এন্টনি ব্লিঙ্কেনকে পররাষ্ট্রমন্ত্রী ঘোষণা করা হয়। হোমল্যান্ড সিকিউরিটির দায়িত্ব পেয়েছেন কিউবান বংশোদ্ভূত মার্কিনি আলেহান্দ্রো মেয়োরকাসকে। গোয়েন্দা বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে সিআইএ’র সাবেক উপপরিচালক এভরিল হাইন্সকে। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন জেক সালিভ্যান।

এছাড়া, জাতিসংঘে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি হিসেবে লিন্ডা টমাস গ্রিনফিল্ডের নাম ঘোষণা করা হয়েছে। আর, অর্থমন্ত্রীর নাম ঘোষণা না করলেও এই পদে নিয়োগ পেতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় ব্যাংকের সাবেক প্রধান জ্যানেট ইয়েলেন। সিনেটে অনুমোদন পেলে আনুষ্ঠানিকভাবে নিয়োগ পাবেন তারা।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: