প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

মন্ত্রীর আশ্বাসের পর স্বাস্থ্য সহকারীদের ধর্মঘট প্রত্যাহার

   
প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, ২০ ফেব্রুয়ারি ২০২০

বেতন স্কেল, টেকনিক্যাল পদমর্যাদা-সহ চার দাবির প্রেক্ষিতে ২২ ফেব্রুয়ারি থেকে স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ এসোসিয়েশন নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে এক জরুরি বৈঠকে মিলিত হয়ে স্বাস্থ্য সহকারী এসোসিয়েশনের নেতৃবৃন্দরা তাদের দাবিগুলো তুলে ধরলে মন্ত্রী এসোসিয়েশনের উত্থাপিত যৌক্তিক দাবিগুলো পূরণের আশ্বাস দেন এবং হেলথ এসোসিয়েশন কর্তৃক তাদের পূর্বঘোষিত ধর্মঘট প্রত্যাহার করার নির্দেশনা দেন। তারা আগামীকাল থেকেই টীকাদান কর্মসূচিতে অংশ নেবার প্রতিশ্রুতি ব্যক্ত করেন এবং পূর্বঘোষিত ধর্মঘট প্রত্যাহার করে নেন। বাংলাদেশ হেলথ এসোসিয়েশনের পক্ষে দাবিগুলো উত্থাপন করেন এসোসিয়েশনের প্রধান সমন্বয়ক মো. এনায়েত রাব্বি লিটন।

আগামী জুলাই ২০২০ এর মধ্যে স্বাস্থ্য সহকারীদের জন্য স্পেশাল ডিপ্লোমা কোর্স করা হবে এবং জেলাভিত্তিক জ্যেষ্ঠতার ভিত্তিতে ডিপ্লোমা কোর্সের জন্য তালিকা করা-সহ এসোসিয়েশনের নেতৃবৃন্দের অন্যান্য যৌক্তিক দাবিগুলোর সাথে একাত্মতা প্রকাশ করে মন্ত্রী জানান।

মন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, হেলথ এসোসিয়েশনের কেন্দ্রীয় পরিষদের প্রধান সমন্বয়ক রবিউল আলম, জাকারিয়া হোসেন, মোর্শেদুল আলম-সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: