প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

মাঠে কিংবা মাঠের বাইরে পরিবর্তনের সম্পূর্ণ কৃতিত্ব দিলেন অনুষ্কাকে

   
প্রকাশিত: ১:৪৯ পূর্বাহ্ণ, ২ আগস্ট ২০২০

সম্প্রতি এক সাক্ষাৎকারে অনুষ্কা তাঁর জীবনে কতখানি ইতিবাচক প্রভাব ফেলেছেন সে সম্পর্কে আবার বিস্তারিত বলেছেন বিরাট। তিনি বলেন, সমস্ত কিছুর অন্য দিকটা দেখার, বিবেচনা করার বোধটা আমার মধ্যে তৈরি করে দিয়েছে অনুষ্কা। আমার চারিত্রিক বৈশিষ্ট্যের একটা অন্য দিকও এর মধ্য দিয়ে প্রকাশিত হয়েছে। ক্রিকেট মাঠে কিংবা মাঠের বাইরে আমার মধ্যে এই পরিবর্তনটা আনার সম্পূর্ণ কৃতিত্ব দিতে হবে অনুষ্কাকে।

বিরাট বলেন, অনুষ্কা যে আমার জীবনসঙ্গী, সে জন্য আমি কৃতজ্ঞ। আমরা পরস্পরের কাছ থেকে অনেক কিছু শিখতে পারি। আমি আগে একটু ক্লোজড পার্সন ছিলাম। ঠিক বাস্তববোধসম্পন্ন মানুষ ছিলাম না। কিন্তু যখন চোখের সামনেই লাইফ পার্টনার একটা অন্য দৃষ্টিভঙ্গি তুলে ধরে চোখের সামনে, তখন অনুপ্রাণিত না হয়ে তো উপায় নেই। অনুষ্কার সঙ্গে থেকে আমার মাইন্ডসেট অনেকটাই বদলে গিয়েছে।

কেমনভাবে বদলটা ঘটেছে তা জানতে চাওয়ায় বিরাট বলেন, আমি আগে একটু একগুঁয়ে ধরনের ছিলাম বলা যায়।সব কিছু ভালো বুঝতাম না, বোঝার চেষ্টাও করতাম না। কিন্তু অনুষ্কা আমায় জীবনের অনেক জটিল ব্যাপার বুঝতে সাহায্য করেছে। চোখের সামনে বড় চিত্রটা তুলে ধরেছে। খেলোয়াড় হিসেবে আমার দায়িত্ব, নিজে ব্যক্তি মানুষটার দায়িত্ব ইত্যাদি আমি বুঝতে শিখেছি। আমি নিজে মানুষটা কেমন, কী চাওয়া উচিত ইত্যাদিও বুঝতে শিখেছি। এসবই হয়েছে অনুষ্কার সঙ্গে থেকে। তাই কৃতিত্বটা দিতেই হবে।

অনুষ্কার সম্পর্কে বিরাট বলেন, অনুষ্কা খুব ভালো করে জানে নিজের অবস্থান। জানে ও কী করতে চায়, জানে ওর কী হওয়া উচিত। কোনও পরিস্থিতি বুঝতে, কোনও মানুষকে বুঝে নিতে ওর কোনও সমস্যাই হয় না।তাই ওর সঙ্গে থাকা জীবনে একটা আশীর্বাদ। ওর কারণে আমার জীবনে যা যা পরিবর্তন এসেছে, সব ভালোর জন্যই এসেছে। সুত্র: এবিপি আনন্দ

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: