ক্রিকেট আমাদের অহংকার

মাত্র ৭ মিনিটেই বাংলাদেশের বিশ্বকাপ থিম সং!

২৭ মে ২০১৯, ১:২০:৪২

দরজায় কড়া নাড়ছে ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপ। আর মাত্র ৩ দিন পরেই মাঠে গড়াবে ক্রিকেটের এই মহাযজ্ঞ। ক্রিকেটে সর্বোচ্চ এই আসরকে কেন্দ্র করে এরই মধ্যে সারা দেশে ছড়িয়ে পড়েছে ক্রিকেট উন্মাদনা। তারই ধারাবাহিকতায় বিসিবি ও লাইফবয় এবার নিয়ে এলো ‘খেলবে টাইগার, জিতবে টাইগার’। টাইগার ফ্যানস রোরিং, ক্যান ইউ হিয়ার’ এই শিরোনামের বিশ্বকাপ থিম সং।

এই গানটি লিখেছেন পুলক অনিল। সুর ও সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা সাকিব ফাহাদ এবং গানটি গেয়েছেন জোহাদ। সম্প্রতি দেশের জনপ্রিয় নিউজ পোর্টাল বিডি২৪লাইভের সাথে একান্ত কথা বলেছেন গানটির গীতিকার পুলক অনিল।

বিডি২৪লাইভ: বিশ্বকাপের থিম সং লিখে আপনার অনুভূতি কি?

পুলক অনিল: গানটা লিখতে পারা নিজের জন্য আসলে অনেক বড় একটি ব্যাপার। আমার লিখা বিশ্বকাপের এই গানটি ১৬ কোটি মানুষের প্রতিনিধিত্ব করছে। এটাই আমার কাছে ভালো লাগছে। আমি চাই এই গানটা মানুষের মুখে মুখে ফুটুক, সবার মুখে মুখে গানটা থাক। আর আমাদের ক্রিকেটের প্রতি যে ভালোবাসা আছে সেই ভালবাসাটা অক্ষুন্ন থাকুক যার ফলে আমাদের জাতীয় দলের ক্রিকেটাররা এটা শুনে অনুপ্রাণিত হবে।

বিডি২৪লাইভ: গানটি লিখার সময় আপনি কোন জায়গাটা নিয়ে বেশি কাজ করেছেন?

পুলক অনিল: গানটা লিখার সময় আমি চেষ্টা করছি যাতে গানটি দর্শকদের মন কাড়ে। দেখেন আমরা সব সময় একটা কথা বলি হারি জিতি বাংলাদেশ ওই জায়গাটা থেকেই আমি গানটি লিখেছি। কারণ দেখেন বাংলাদেশ হারুক আর জিতুক, আমরা কিন্তু বাংলাদেশের সাপোর্টই করি। গানটিতে একটি লাইনে আছে ‘সাথে আছি, সাথে রব, দিলাম এই আশ্বাস’। আমাদের বাংলাদেশের একমাত্র জায়গা হচ্ছে ক্রিকেট। ক্রিকেট আমাদের অহংকার। ক্রিকেটের চাইতে আমাদের বড় কোন অহংকার নেই, ওই জায়গা থেকেই আসলে গানটা লিখা।

বিডি২৪লাইভ: এই গানটি লিখা শুরু করেছেন কবে?

পুলক অনিল: সত্যি কথা বলতে আসলে গানটা লিখতে আমার সময় লেগেছে মাত্র ৭ থেকে ৮ মিনিট। আমার কাছে মনে হয় ভালো জিনিস আসলে ৭ বা ৮ মিনিটের মধ্যেই চলে আসে মাথার মধ্যে।

বিডি২৪লাইভ: আসিফ আকবরও বিশ্বকাপের গান করেছিল সেই গানটি অনেক জনপ্রিয় ছিল। সেখান থেকে আপনি এবার বিশ্ব বিশ্বকাপ উপলক্ষে গানটি লিখেছেন এ ব্যাপারে আপনার ব্যক্তিগত অনুভূতি কি?

পুলক অনিল: কিছু অনুভূতি আছে আসলে ভাষায় প্রকাশ করা যায় না। আমি মনে করি, এই গানটা আগামী চার বছর বাংলাদেশ ক্রিকেটকে প্রতিনিধিত্ব করবে। আর সেই গানটার কথা আমার লিখা সেটা আসলে আমি ভাষায় প্রকাশ করতে পারব না।

বিডি২৪লাইভ: বিশ্বকাপের টাইগারদের কাছে আপনার কি প্রত্যাশা?

পুলক অনিল: ক্রিকেটের এই মহাযজ্ঞে আমি মনে করি বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে।

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: