মানুষ আকৃতির বাদুড়, টুইটারে ভাইরাল ছবি নিয়ে তোলপাড়!

   
প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, ৮ জুলাই ২০২০

চোখ তুলে তাকালেই মনে হতে পারে কোনও মানুষ বোধহয় কালো আলখাল্লা পরে উল্টো হয়ে ঝুলে আছেন। কিন্তু একটু ভালো করে খেয়াল করলে ঘোর কাটবে। তখন বোঝা যাবে, আসলে মানুষ নয় এটা। মানুষের আকৃতির বাদুড়! দেখতে হুবহু প্রায় মানুষেরই মতো। এমনই এক বাদুড়ের ছবি অন্তর্জালে ছড়িয়ে পড়েছে। নেটিজেনরা ছবিটি নিয়ে রীতিমতো জল্পনা-কল্পনা শুরু করে দিয়েছেন। এটা কি করে সম্ভব? বাদুরের আকৃতি কি করে মানুষের মতো হতে পারে? অনেকেই তাজ্জব বনে গেছেন। বিশ্বাসই করতে পারছেন না।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের খবরে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ছবিটি ফিলিপাইনের। এ ধরনের বাদুড় নিরামিভোজী হয়। এরা সাধারণ ফলাহারি হয়। প্রতিবেদনে জানানো হয়, এশিয়া অঞ্চলের বহু দ্বীপে এ প্রজাতির বাদুড় চোখে পড়ে। এরা অন্যান্য বাদুড়ের চেয়ে আকারে বড় হয়। এদের ডানার মাপ কম করে ৫ ফুট হতে পারে। এজন্যই এদের ছবিতে এত বড় দেখায়। নেটিজেনরা অবশ্য বলছেন, ফট্রোগ্রাফারের কারসাজির কারণে বাদুড়টি হয়তো এতটা বড় দেখাচ্ছে। ইতোমধ্যে টুইটারে বাদুরের এই ছবিতে ব্যাপক লাইক পড়েছে এবং রিটুইটও হচ্ছে প্রচুর।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: