প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মামলা করে বিচার না পেয়ে আত্মহত্যা করে ইমরুল

   
প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, ২৬ অক্টোবর ২০২০

রাজশাহী মহানগরীর বিলসিমলা বন্ধ গেট এলাকায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে এক প্রতিবন্ধী আত্মহত্যা করেছেন। গেল বুধবার সকালে এ ঘটনা ঘটে। নিহত ব্যাক্তির নাম নাম ইমরুল হাসান (৪০)। তিনি চাঁপাইনবাবগঞ্জের রহনপুরের মৃত ফিটুমিয়ার ছেলে।

ইমরুলের পকেটে আত্মহত্যার কারণ উল্লেখ করে লেখা একটি চিঠিও পাওয়া যায়। চিঠিতে আত্মহত্যার কারণ উল্লেখের পাশাপাশি জালাল, কামাল, রানা, মতিন ও তাদের ছেলেদের নাম ছিল। এছাড়া দেনা পাওনার কথা ও বেশ কয়েকটি মোবাইল নম্বর লেখা ছিল।

পরিবার জানায়, এক দশক ধরে পৌনে সাত বিঘা জমি দখল করে রেখেছে অভিযুক্তরা। বারবার মীমাংসা করেও কোন কাজ হয়নি। কয়েকমাস আগে ইমরুল জমিতে গেলে দখলবাজরা পিটিয়ে তার হাত-পা ভেঙ্গে দেয়। এ ঘটনায় ইমরুল গোমস্তাপুর থানায় মামলা করলেও আসামিরা জামিন পেয়ে যায়। উল্টো ইমরুলসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা হয়।

চিকিৎসা ও সংসার চালানোর পাশাপাশি মামলা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন ইমরুল। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আত্মহত্যার প্ররোচনায় অভিযুক্তদের শাস্তি দাবি করেছে পরিবার। ইমরুলের আত্মহত্যার স্থান রাজশাহীতে হওয়ায় দায় এড়িয়ে যায় চাঁপাইনবাবগঞ্জ পুলিশ। স্থানীয়দের দাবি সঠিক তদন্ত করে ব্যবস্থা নেবে প্রশাসন। গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ জসিম উদ্দীন মুঠোফোনে বলেন, ‘চারমাস আগে কোর্টে মামলার চার্জশীট দিয়ে দিয়েছি। আত্মহত্যা করবে ভাবতে পারিনি, আর আত্মহত্যা তো আমার এলাকায় করে নাই।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: