প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ রাসেল ইসলাম

দিনাজপুর প্রতিনিধি

মার্চের ভাষণ পৃথিবীর ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ ভাষণ: এমপি মনোরঞ্জন শীল গোপাল

   
প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, ৭ মার্চ ২০২০

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন মানবতার প্রতীক। আর বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণটি ছিল পৃথিবীর ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ ভাষণ।
ঐতিহাসিক ৭ মার্চ ২০২০ উদযাপন উপলক্ষে কাহারোল উপজেলা প্রশাসন এর আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ভাষণ ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে লাখো কন্ঠে উচ্চারণ অনুষ্ঠান এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি গোপাল বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ পৃথিবীর সাড়ে চার হাজার বছরের ইতিহাসে ঐতিহাসিক ভাষণ। এমপি বলেন, বঙ্গবন্ধু রেসকোর্স ময়দানে সেদিন ঘোষণা দিয়েছিলেন, আর যদি একটা গুলি আমার মানুষের উপর চলে তাহলে তোমাদের আমরা ভাতে মারব, পানিতে মারব, তিনি যার যা কিছু আছে তাই নিয়ে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছিলেন আমাদের। তিনি বলেছিলেন, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। এর মাধ্যমে বাঙালি জাতির ঐতিহ্য, সংস্কৃতি সারা বিশে^র কাছে ফুটে ওঠেছে। এমপি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু দেশ স্বাধীন হবার পর এদেশের প্রত্যেক মানুষের জন্য মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিত করতে চেয়েছিলেন, কিন্তু তিনি তা করে যেতে পারেন নি। এমপি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে তাঁর পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, কাহারোল থানার ওসি মনোজ কুমার রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক।
এর আগে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি উপজেলার শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে ঐতিহাসিক ৭ মার্চ ২০২০ উদযাপন উপলক্ষে বীরগঞ্জ উপজেলা প্রশাসন এর আয়োজনে বীরগঞ্জ সরকারি কলেজ চত্বরে আলোচনা সভা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ভাষণ সমস্বরে পরিবেশন / পাঠ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ খয়রুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের ভারপাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: