প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মাস্ক পরিধান নিশ্চিতে জুড়ীতে ৯৮ মামলা

   
প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, ২৫ নভেম্বর ২০২০

মনিরুল ইসলাম, জুড়ী থেকে: মৌলভীবাজার জেলার জুড়ীতে মাস্ক পরিধান নিশ্চিত করতে উপজেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করছে। গত (২২ নভেম্বর থেকে ২৪ নভেম্বর) পর্যন্ত ৩ দিনে মোবাইল কোর্টে ৯৮টি মামলা করে অর্থদন্ড প্রদান করা হয়েছে। জুড়ী শহরে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-ইমরান রুহুল ইসলাম।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস প্রতিরোধে বিগত তিন দিনে যারা মাস্ক ব্যবহার করছেন না তাদেরকে ২৬৯ ও ২৯১ ধারা মোতাবেক মোট ৯৮ টি মামলায় ১৬০৫০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে একটি মামলায় ৫০০০০ টাকা, সড়ক ও পরিবহন আইন ২০১৮ এ ১টি মামলায় ১৪০০ টাকা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আরও একটি মামলায় ৫০০০ টাকা সহ সর্বমোট ৭২৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়।উপজেলা নির্বাহী অফিসারের পাশাপাশি সহকারী কমিশনার (ভূমি) মুস্তাফিজুর রহমান ও অভিযান পরিচালনা করেন।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম বলেন, করোনা ভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েভ প্রতিরোধে মাস্ক পরিধান ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এই অভিযান চলমান থাকবে। মোবাইল কোর্ট পরিচালনার পাশাপাশি সচেতনতামূলক কর্মসূচির মাধ্যমে জনসাধারণকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করার প্রচেষ্টাও চলমান রয়েছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: