প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মাসুদ রেজা শিশির

রাজবাড়ী প্রতিনিধি

মিথ্যা মামলা থেকে রেহাই পেতে সাংবাদিক সম্মেলন

   
প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, ১৬ ফেব্রুয়ারি ২০২০

রাজবাড়ীর কালুখালীতে চেক জালিয়াতি ও মিথ্যা মামলা থেকে রেহাই পেতে সাংবাদিক সম্মেলন করেছে একটি ভুক্তভোগী পরিবার। রবিবার দুপুরে রাজবাড়ী জেলা শহরের পৌর মিলেনিয়াম মার্কেট (রয়্যাল টাচ হোটেলের ) দ্বীতিয় তলায় সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সাংবাদিক সম্মেলনে কালুখালী উপজেলার কালিনগর গ্রামের বাসিন্দা পারুল বেগম দাবী করেন একই এলাকার মোন্তাজ উদ্দিনের ছেলে মাদরাসা শিক্ষক রফিকুল ইসলাম ৪ শতাংশ জমি বিক্রির কথা বলে তার কাছ থেকে নগদ ৬ লক্ষ টাকা ও চারটি সাদা চেক নিয়ে যায়। পরে জমি না দিয়ে উল্টো চেক চারটি ডিসঅনার করে মামলা দায়ের করে। এ ঘটনায় মামলা থেকে রেহাই পেতে মানুষের দারে দারে ঘুরে বেরাচ্ছেন তিনি। এছারাও মামলা আংতঙ্কে পালিয়ে বেরাচ্ছে পুরো পরিবার। পরিশেষে কোন উপায় না দেখে বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেলন ( বাসকের ) দারস্থ হয়েছেন।

বাসকের ফিল্ড অফিসার সাবরিনা আক্তার জানান, এ বিষয় নিয়ে কাজ করছে তার সংস্থা। তিনি আরো জানান, পারুলের বিষয়টি নিয়ে তদন্ত করতে গিয়ে আরো অনেক কিছু বেরিয়ে এসেছে। অভিযুক্ত রফিকুল ইসলাম একজন মামলাবাজ ও প্রতারক। শুধু পারুল নয় তার মতো আরো অন্তত ৩০ টি পরিবার মামলার স্বীকার হয়ে কোন কুল কিনারা না পেয়ে ঘুরে বেরাচ্ছে। এ ঘটনায় কেউ প্রতিবাদ করলে পাওয়া যাচ্ছে মৃত্যর হুমকিও । এই মামলা বাজের থেকে রেহাই পেতেই এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। সাংবাদিক সম্মেলনে জেলায় কর্মরত সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: