প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মুক্তির পর যেখানে নেয়া হবে খালেদা জিয়াকে

   
প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, ২৫ মার্চ ২০২০

দুর্নীতি মামলায় দীর্ঘ ২ বছর কারাবন্দী থাকার পর আজ বুধবার (২৫ মার্চ) মুক্ত হতে পারেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। মুক্তির পর খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হবে তার গুলশানের বাসভবন ‘ফিরোজা’-তে। দুই বছর আগে গুলশানের এই বাসভবন থেকেই খালেদাকে নেয়া হয়েছিল পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে। ২ বছর ১ মাস ১৬ দিন পর আবার সেই বাড়িতেই উঠতে যাচ্ছেন সাবেক এ প্রধানমন্ত্রী। এতদিন ওই বাড়িতে গৃহকর্মী ছাড়া আর কেউ বসবাস করেননি বলে জানিয়েছে বিএনপির সংশ্লিষ্ট সূত্র। তবে তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান সিঁথি মাঝে মধ্যে লন্ডন থেকে ঢাকায় এলে উঠতেন ওই বাড়িতে।

বিএনপি চেয়ারপারসনের মুক্তির বিষয়ে মঙ্গলবার (২৪ মার্চ) বিকালে আইনমন্ত্রী আনিসুল হক সংবাদ সম্মেলনে জানান, খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে ৬ মাসের জন্য শর্ত সাপেক্ষে তাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তার এ ঘোষণার পরপরই খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মকর্তা, গুলশান কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা নড়েচড়ে বসেন। যারা এতদিন ঝিমিয়ে পড়েছিলেন, তাদের ম্যাডাম (খালেদা জিয়া) আদৌ জীবিত অবস্থায় নিজ বাসায় ফিরতে পারবেন কি না এমন চিন্তায় ছিলেন তারা সবাই চাঙা হয়ে যান। শুরু হয় ধোয়া-মোছার কাজ।

মঙ্গলবার রাত ১১টা নাগাদ অনেকটা প্রস্তত হয়ে যায় বাড়ি। এ ব্যাপারে চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবির খান মঙ্গলবার রাত ১১টার দিকে বলেন, বাড়ি রেডি আছে। বাড়িতে ম্যাডামের সিএসএফ (চেয়ারপারসন সিকিউরিটি ফোর্স) সদস্য ও তার সঙ্গে যারা থাকতেন তারা আছেন। খালেদা জিয়া কখন নাগাদ বাসায় ফিরবেন তা বলতে পারছেন না জানিয়ে শায়রুল কবির বলেন, তবে আজ রাতে না হলে বুধবার তিনি বাসায় ফিরতে পারেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: