প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর

   
প্রকাশিত: ১২:৩১ পূর্বাহ্ণ, ২৮ মার্চ ২০২০

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া আর নেই। শুক্রবার (২৭ মার্চ) রাত ৯টার দিকে তিনি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৬০ বছর। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার খালেদা জিয়ার মুক্তির আদেশের পর বুধবার কারাগার থেকে ছাড়া পান বিএনপি চেয়ারপারসন। কিন্তু মুক্ত খালেদা জিয়াকে সামনাসামনি দেখে যেতে পারেননি দীর্ঘদিন তার জন্য আইনি লড়াই করা সানাউল্লাহ মিয়া।

সানাউল্লাহ মিয়া ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ছিলেন। বাংলাদেশ বার কাউন্সিলের এই সদস্য খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়েরের পর থেকেই পক্ষ লড়ে গেছেন। জরুরি অবস্থার সময়ে আইনি লড়াই চালিয়ে জায়গা করে নেন দলের সবার কাছে।

তবে হঠাৎই অসুস্থ হয়ে শয্যাশায়ী হয়ে পড়েন বিএনপির এই আইন বিষয়ক সম্পাদক। অবশেষে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গণস্বাস্থ্য হাসপাতালে মারা যান তিনি। নরসিংদীর শিবপুরে জন্মগ্রহণকারী সানাউল্লাহ মিয়া স্ত্রী ২ ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তাকে শিবপুরে সমাহিত করা হবে বলে জানা গেছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: