প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

মুজিববর্ষে এশিয়া একাদশে খেলবেন কোহলিসহ ৪ ভারতীয়

   
প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজন করছে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আসন্ন এই সিরিজে এশিয়া একাদশের হয়ে খেলবেন বিরাট কোহলিসহ ভারতের চার ক্রিকেটে।

বিসিবি কর্তৃক আয়োজিত এ ম্যাচ দুটি আন্তর্জাতিক স্বীকৃতি পাবে। ম্যাচ দুটির জন্য বিসিসিআইয়ের কাছে পাঁচজন ভারতীয় ক্রিকেটার চেয়েছিল বিসিবি। তবে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বিসিবির কাছে চারজনের নাম পাঠিয়েছে। এ চারজন হলেন- ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, ওপেনার শেখর ধাওয়ান, পেসার মোহাম্মদ শামি ও স্পিনার কুলদীপ যাদব। সংবাদ মাধ্যম আইএএনএসের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে ভারতীয় গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়া।

টাইমস অফ ইন্ডিয়া জানায়, ‘ওই সময় ফ্রি থাকবেন কারা সেসব চিন্তা করেই সৌরভ গাঙ্গুলি ওই চার ক্রিকেটারের নাম পাঠিয়েছে বিসিবিকে।’ সূত্রের বরাত দিয়ে তারা আরও জানায়, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি তালিকা দরকার। আমরা তাই বিসিসিআইয়ের পক্ষ থেকে চারজন ক্রিকেটারের নাম পাঠিয়েছি।’

এশিয়া একাদশে ভারতীয় চারজন ছাড়াও বাংলাদেশ থেকে চারজন ক্রিকেটারের খেলার কথা রয়েছে। এ ব্যাপারে এখনো চূড়ান্ত কিছু জানায়নি বিসিবি। তবে থাকছে না কোনো পাকিস্তানি ক্রিকেটার। শ্রীলঙ্কা ও আফগানিস্তান থেকে নেওয়া হবে এশিয়া একাদশের বাকি ক্রিকেটারদের। উল্লেখ্য, ইতোমধ্যেই ম্যাচ দুটির সূচি ঘোষণা করেছে বিসিবি। আগামী ১৮ ও ২১ মার্চ মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে মুজিব হান্ড্রেড টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ দুটি।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: