মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

মুজিব কোট নিয়ে শিক্ষা কর্মকর্তার বাণিজ্য

   
প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, ১২ মার্চ ২০২০

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে মুজিব কোটের নামে অর্থ হাতিয়ে নেয়ার পাঁয়তারার অভিযোগ উঠেছে। এ নিয়ে শিক্ষকগণের মাঝে চরম অসন্তোষ বিরাজ করছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তারাকান্দা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিলুফার হাকিম মুজিব শতবর্ষ উদযাপনে সব বিদ্যালয়কে স্লিপ বরাদ্দের টাকায় তার কাছ থেকে ১২টি করে মুজিব কোট নেয়া বাধ্যতামূলক করেছেন। যার বাজার মূল্য অনধিক ৮ হাজার টাকা হলেও তিনি নিচ্ছেন ১৫ হাজার ৬০০ টাকা করে।

এতে উপজেলার ১৪১টি বিদ্যালয় থেকে প্রায় ১১ লাখ টাকা হাতিয়ে নেয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। বিষয়টি নিয়ে শিক্ষকগণের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করলেও হয়রানির ভয়ে কেউ মুখ খোলার সাহস পাচ্ছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক জানান, আশেপাশের অন্য কোনো উপজেলায় এ ধরনের নিয়ম না থাকলেও শিক্ষা অফিসার নিজে লাভবান হওয়ার জন্য অতি উৎসাহী হয়ে আমাদের মুজিব কোট নিতে বাধ্য করছেন।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিলুফার হাকিম জানান, মুজিববর্ষ সুন্দরভাবে উদযাপন করতে ইউনিয়ন কমিটির সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছিল গতকাল তা বাতিল করা হয়েছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: