প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট দিয়ে বাড়ী ফিরছে ঘরমুখো মানুষ

   
প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, ২৩ মে ২০২০

দক্ষিণ বঙ্গের ২৩ জেলার একমাত্র প্রবেশদ্বার মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া কাঠালবাড়ী নৌ রুট দিয়ে মানুষ ঈদে ঘুরমুখো ছুটে চলেছে তাদের নিজ নিজ গন্তেব্যে। শুক্রবার (২২ মে) রাত থেকে নৌ পরিবহন মন্ত্রনালয়ের নির্দেশে শিমুলিয়া – কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল চালু করে বিআইডাব্লিউটিসি ও বিআইডাব্লিউটিএ কর্তৃপক্ষ। শনিবার (২৩ মে) সকাল থেকে ঘাট এলাকায় ছোট ছোট পরিবহন ফেরি পারপার হতে দেখা গেছে। তবে ঘাট এলাকায় কোন যাত্রীবাহী পরিবহন নেই।

ঢাকা থেকে আসা যাত্রীরা অনেক দূর থেকে পাঁয়ে হেটে, মোটরসাইকেল, অটো সিএনজি যোগে ঘাটে পৌঁছাতে দেখা গেছে। লঞ্চ এবং সি বোট চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতেই পারি দিচ্ছে পদ্মা নদী। অন্যদিকে ঈদকে সামনে রেখে ঘাট এলাকায় ব্যাপক নিরাপত্তা জোরদার করেছে মুন্সীগঞ্জ জেলা পুলিশ। বিআইডাব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক শফিক আহাম্মেদ জানান, বর্তমানে ছোট বড় ১৪ টি ফেরি চলাচল করছে। ঘাট দিয়ে ছোট বড় ব্যক্তিগত গাড়ী এবং যাত্রীরা নির্বিগ্নে পার হচ্ছে । সকাল থেকে ব্যক্তিগত গাড়ীরও ছিলো অনেক। তবে এখন ঘাট এলাকা সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: