প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে ইলিশ ধরার প্রস্তুতিকালে ডুবিয়ে দেওয়া হল ৯৭টি ট্রলার

   
প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, ২০ অক্টোবর ২০২০

মুন্সীগঞ্জে পদ্মা নদীতে অবৈধ ভাবে ইলিশ ধরার প্রস্থতি কালে ৯৭টি ট্রলার, ৬৭লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ ও ৬ জেলেকে আটক করেছে মাওয়া নৌ পুলিশ। সোমবার রাত ১০টা থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত লৌহজং সংলগ্ন পদ্মা নদীর সিধারচর, কলিকালের চর, বাবুরচর সহ বিভিন চর ও নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান এসব জাল-ট্রলার জব্দ ও জেলেদের আটক করা হয়। জব্দকৃত ৯৭টি ট্রলার রাতেই নদীতে ডুবিয়ে দেওয়া হয়েছে।

নৌপুলিশের এডিশনাল ডিআইজি মাহবুবুর রহমান নেতৃত্বে অভিযানে অংশনেয়, নৌপুলিশ সুপার (প্রশাসন) সফিকুল ইসলাম, পুলিশ সুপার ( ঢাকা অঞ্চল) খন্দকার শরিফুল ইসলাম, পুলিশ সুপার কাইয়ুম বসুনিয়া, পুলিশ সুপার মাসুমা আক্তার, মাওয়া নৌপুলিম ফাড়ির ইনচার্জ সিরাজুর কবির সহ মৎস্য অফিসের প্রতিনিধি ও পুলিশ সদস্যরা।

মাওয়া নৌপুলিশ ফাড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, বিমানবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে উপর থেকে মনিটরিং করে এসব ট্রলার ও জালের অবস্থান চিহ্নিত করা হয়। রাতভর দূর্গম ৪টি চর ও রাতভর নদীতে অভিযান চালিয়ে চরে ও নৌকায় রাখা কারেন্ট জাল জব্দ করা হয়। রাতেই ট্রলারগুলো নদীতে ডুবিয়ে দেওয়া হয়েছে, আর সকালে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে। আটককৃত ৬ জনের বিরোদ্ধে নিয়মিত মামলার প্রস্থতি চলছে। তবে অভিযানের সময় ইলিশ ধরতে না পারায় মাছ জব্দ করা যায়নি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: