প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সুমিত সরকার সুমন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে ফুটবলার নওশেরুজ্জামানের দ্বিতীয় জানাযা সম্পন্ন

   
প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০২০

করোনার কাছে হারই মানতে হলো স্বাধীন বাংলা দলের ফুটবলার কে এন নওশেরুজ্জামানকে। প্রায় দুই সপ্তাহ রাজধানীর একটি হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় গতকাল রাত সাড়ে ৯টায় ইন্তেকাল করেন খ্যাতিমান এই স্ট্রাইকার। স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য ছিলেন নওশেরুজ্জামান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। মুন্সীগঞ্জ শহর জামে মসজিদে বাদ জোহর তার জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে চাঁদপুরে তাকে দাফনের জন্য নিয়ে যাওয়া হয়েছে।

কৃতি এই ফুটবলারের পৈত্রিক বাড়ি চাঁদপুর জেলার বদেরপুর গ্রাম হলেও তার সব স্মৃতি মুন্সীগঞ্জকে ঘিরে। তার পিতা জুলফিকার শিকদার ছিলেন জেলা জজকোর্টের মুন্সেফ। শহরের মাঠপাড়ায় তার বাড়ি। মঙ্গলবার সকাল ১০টায় রাজধানী ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়।

জানা যায়, চলতি মাসের প্রথম সপ্তাহে করোনায় আক্রান্ত হন নওশের। একই সঙ্গে করোনায় আক্রান্ত হয়েছিলেন তাঁর স্ত্রীও। বাড়িতে চিকিৎসা নিয়ে স্ত্রী সুস্থ হয়ে উঠলেও নওশেরের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয়। তাঁর চিকিৎসার দায়িত্ব নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু হাসপাতাল থেকে আর বাড়ি ফেরা হলো না তাঁর।

তরুণ বয়সে তিনি যোগ দিয়েছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলে। দীর্ঘদিন মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলেছেন। সত্তর দশকে ঢাকার ফুটবলের অন্যতম তারকা ছিলেন তিনি। ফুটবলের পাশাপাশি ক্রিকেটও খেলেছেন। মোহামেডান ক্রিকেট দলের ওপেনারও ছিলেন নওশের।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: