প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

মৃত্যুর আগে করোনা রোগীর হৃদয়বিদারক শেষ স্ট্যাটাস

   
প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, ৪ জুলাই ২০২০

ছবি: ইন্টারনেট

করোনাভাইরাসের তাণ্ডব থেকে মানুষকে মুক্ত রাখতে লকডাউন ঘোষণা করেছিল বিশ্বের সিংহভাগ দেশ। কিন্তু লকডাউন ভেঙে বন্ধুদের সঙ্গে বারবিকিউ পার্টিতে যোগ দিয়ে করোনায় আক্রান্ত হন মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালফর্নিয়ার বাসিন্দা থমাস। এ পার্টিকে ভুল হিসেবে উল্লেখ করে করোনার যন্ত্রণা নিয়ে মৃত্যু আগে হৃদয়বিদারক শেষ ফেসবুক স্ট্যাটাস দেন ৫১ বছর বয়সী থমাস। পরদিনই তার মৃত্যু হয়।

গত ২০ জুন ফেসবুকে একটি পোস্ট করে থমাস লেখেন, ‘কয়েক সপ্তাহ আগেই আমি বন্ধুদের সঙ্গে পার্টিতে মেতে ছিলাম। ওই পার্টি থেকে আসার পরে আমার শরীর অসুস্থ হয়। নিজের বোকামির জন্য আমি আমার মা, বোন এবং পরিবারের অন্য সদস্যদের জীবন ঝুঁকির মধ্যে ফেলেছি। নিজের করা একটা ভুলের জন্য আমারও প্রাণ সংশয় দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে একটা ভুলও মারাত্মক বিপদ ডেকে আনতে পারে। আপনারা দয়া করে বাড়ি থেকে বেরোবেন না। এই ভাইরাসকে হালকাভাবে নেবেন না। যদি একান্তই বাড়ি থেকে বেরোতে হয় তা হলে মাস্ক পড়ুন। অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখুন। ঈশ্বর আপনাদের নিশ্চয়ই রক্ষা করবেন।’

থমাসের এই পোস্টকে অনেকেই ওয়ার্নিং বেল বলছেন। যদিও বিশ্বের অনেক দেশেই এখন লকডাউনে শিথিলতা আনা হয়েছে। লোকজন বাড়ির বাইরে বেরোচ্ছেন। কাজে যোগ দিয়েছেন অনেকেই। তবে এই সময়টাই সব থেকে মারাত্মক বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। বাইরে বেরোলে সবরকম সাবধানতা অবলম্বন করতে বলা হচ্ছে। অনেকেই অবশ্য কথা শুনছেন না। সরকারি নির্দেশ পালন করছেন না।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: