মৃত্যুর পরও ফেসবুক-হোয়াটসঅ্যাপ চালাতে চক্ষুদান!

   
প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, ২৯ ফেব্রুয়ারি ২০২০

‘মৃত্যু’ মানব জীবনের একটি স্বাভাবিক নিয়ম। এর মাধ্যমেই মাধ্যমে জাগতিক সকল কিছু থেকে মানুষের সম্পর্ক ছিন্ন হয়ে যায়। তবে কেউ কেউ জাগতিক এ সমাপ্তির পরও মানব কল্যাণে করা কোন কাজের মাধ্যমে বেঁচে থাকতে চান। আর এই বিষয়টি মাথায় রেখেই চক্ষুদানের মতো মহৎ কাজের জন্য দেওয়া হয়েছে অদ্ভুত এক বিজ্ঞাপন। যা নিয়ে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে নেটিজেনদের মধ্যে।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়, সম্প্রতি ভারতের পশ্চিমবঙ্গের বসিরহাটে সেবায়ন চক্ষুদান কেন্দ্রের একটি অভিনব বিজ্ঞাপন নেটিজেনদের সামনে এসেছে। যেখানে লেখা ছিল, ‘মৃত্যুর পরও যদি ফেসবুক ও হোয়াটসঅ্যাপের মেসেজ পড়তে চান তাহলে চক্ষুদান করুন।’ এ ব্যপারে কর্তৃপক্ষ জানায়, সারাদেশের মানুষ চক্ষুদানের মতো মহৎ উদ্যোগে আগ্রহী হলেও, পশ্চিমবঙ্গের মানুষ এ দিকটাতে অন্যদের তুলনায় পিছিয়ে আছে।

তাই রাজ্যের মানুষদের এ মহৎ কাজে আগ্রহী করতে হোয়াটসঅ্যাপ, ফেসবুকের মতো হালের ট্রেন্ডগুলোকে বিজ্ঞাপনে যুক্ত করা হয়েছে। চক্ষুদান নিয়ে গত ২৫ বছর ধরে কাজ করা কেন্দ্রটির বিজ্ঞাপনে আরো লেখা ছিল, ‘জিন্দেগি কে সাথ ভি, জিন্দেগি কে বাদ ভি!’ অভিনব এই বিজ্ঞাপনটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে যায়।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: