প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মৃত ৩৭ জনের সম্পর্কে যা জানানো হয়েছে

   
প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, ২ জুন ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৭০৯ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৯১১ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ৪৪৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৫ শতাংশ। এদিকে সুস্থ হয়েছে ৫২৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন। নতুন করে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ১৫, সিলেটে ৪, বরিশালে ৩, রাজশাহী ২ এবং ময়মনসিংহ বিভাবে ১ জন মারা গেছেন। হাসপাতালে ২৮ জন ও বাসায় ৯ জন মারা গেছেন। এছাড়া, নতুন মৃতদের ৩৩ জন পুরুষ ও ৪ জন নারী।

মৃতদের বয়স বিশ্লেষণে ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০, ৮১ এর ওপর ২ জন মারা গেছেন। দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪,৯৫০ টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭০৪ টি। আজ মঙ্গলবার (২ জুন) দুপুরে করোনার সর্বশেষ অবস্থা নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: